করোনা আবহে দুঃস্থ মানুষদের জন‍্য বড় উদ‍্যোগ রাজ‍্যের


nabanna






ফের বাড়ছে করোনা। মাথায় হাত অসহায় দুঃস্থ মানুষদের। আর এই পরিস্থিতিতে আর্থিকভাবে দুর্বল মানুষদের জন‍্য উদ‍্যোগ নিল রাজ‍্য সরকার। রাজ্যজুড়ে আর্থিকভাবে পিছিয়ে থাকা মানুষজন কোভিড আক্রান্ত হলে তাদের যাতে ঠিকমতো দেখভাল করা যায়, সেজন্য বাড়তি উদ্যোগ নিল নবান্ন।




রাজ্যের প্রশাসনিক দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, রাজ্যজুড়ে করোনা আক্রান্ত গরিব - দুঃস্থ মানুষদের বাড়িতে পৌঁছে যাবে খাবার। আর সেই খাবার পৌঁছে দেবে পুলিশ। এই উদ‍্যোগের মাধ‍্যমে মারণ ভাইরাসে আক্রান্ত হলেও যাতে কেউ অভুক্ত না থাকেন, সেই ব্যবস্থাই নিশ্চিত করতে চাওয়া হয়েছে।


মুড়ি, চাল, ডাল ও বিস্কুট দেওয়া হবে দুঃস্থ মানুষদের দেওয়া সেই খাবারের প‍্যাকেটে। এই মর্মে আপদকালীন ভিত্তিতে রাজ্যের সমস্ত জেলার জেলাশাসকদের ব্যবস্থা গ্রহণের বার্তা দেওয়া হয়েছে নবান্নের পক্ষ থেকে। 



নবান্নের পক্ষ থেকে জানানো হয়েছে, 'রাজ্যে সম্প্রতি করোনার প্রকোপ বেড়েছে। তাতে রাজ্যজুড়ে একাধিক গরিব করোনা আক্রান্ত মানুষ পড়েছেন সমস্যায়। অনেকেই রয়েছেন হোম আইসোলেশনে। এই অবস্থায় মুড়ি, চাল, ডাল ও বিস্কুট সহ খাবারের প্যাকেট তাদের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করতে হবে। এই মর্মে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সকল জেলাশাসককে জানানো হচ্ছে। খাবারের প্যাকেটগুলো পুলিশের মাধ্যমে বাড়ি বাড়ি সরবরাহ করা হবে। করোনা আক্রান্ত গরিবরাই শুধুমাত্র এই খাবারের প্যাকেট পাবেন।'