Breaking

google news

Thursday, January 13, 2022

'নিয়োগের সুপারিশ স্বচ্ছ হলে ভাল হয়,' বিস্ফোরক SSC-র বিদায়ী চেয়ারম্যান শুভশঙ্কর সরকার

'নিয়োগের সুপারিশ স্বচ্ছ হলে ভাল হয়,' বিস্ফোরক SSC-র বিদায়ী চেয়ারম্যান শুভশঙ্কর সরকার



High Court on SSC


স্কুল সার্ভিস কমিশনের (SSC) নিয়োগ নিয়ে কমিশনের চেয়ারম্যান শুভশঙ্কর সরকারকে অপসারণের সুপারিশ করে হাইকোর্ট।হাইকোর্টের সুপারিশে মান‍্যতা দিয়ে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম‍্যানকে বদল করে রাজ‍্য। SLST নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগে ভুলের দায়ে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম‍্যানকে অপসারণের সুপারিশ করে কলকাতা হাইকোর্ট। সোমবার হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের তরফে ক্ষুব্ধ হয়েই স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম‍্যান শুভশঙ্কর সরকারকে পদ থেকে অপসারণের বিষয় খতিয়ে দেখার নির্দেশ দেয়। এরপর আজ রাজ‍্যের তরফে সেই সুপারিশকে মান‍্যতা দিয়ে চেয়ারম‍্যানকে বদল করে রাজ‍্য।





সিটি কলেজের অধ‍্যাপক সিদ্ধার্থ মজুমদারকে শুভঙ্কর সরকারের পরিবর্তে এসএসসির চেয়ারম‍্যান করা হয়েছে। অপসারণের পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানারও নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। এসএমএসে কীভাবে ৩দিন আগে কাউন্সেলিংয়ের বার্তা? কেন মেল বা স্পিড পোস্টে পাঠানো হয়নি নিয়োগের সুপারিশপত্র?’ জানতে চেয়েছে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। পাশাপাশি কাউন্সেলিংয়ে মামলাকারীদের সুযোগ দেওয়ার নির্দেশ। কোন ধরনের চেয়ারম্যান? প্রশ্ন ছিল হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের।




এদিন নতুন চেয়ারম্যানকে (Chairman) দায়িত্ব বোঝাতে গিয়ে বিস্ফোরক বিদায়ী চেয়ারম‍্যান। তিনি বলেন, "যে সময় ঘটনাটি ঘটে, আমি ছিলাম না। নিয়োগের সুপারিশ আরও একটু স্বচ্ছ হলে ভাল হয়।'' এর প্রেক্ষিতে এসএসসি-র নতুন চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার বলেন, "আগামী দিনে লক্ষ্য থাকবে, যাতে স্বচ্ছভাবে নিয়োগ হয়। অতীতে ভুল হয়ে থাকলে, দায়িত্ব নিতে হবে সমাধানের।''




3 comments: