Latest Online Bengali News Portal

Breaking

Wednesday, January 19, 2022

টেস্ট সিরিজ হারের পর একদিনের সিরিজেও হার দিয়ে অভিযান শুরু ভারতের

টেস্ট সিরিজ হারের পর একদিনের সিরিজেও হার দিয়ে অভিযান শুরু ভারতের

indian cricket team


তিন ম্যাচের টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকার কাছে হারতে হয়েছে ভারতকে। তাঁদের সামনে সুযোগ ছিল একদিনের সিরিজে জয়ী হয়ে কিছুটা সম্মান উদ্ধার করার। যদিও হার দিয়েই অভিযান শুরু করলো ভারতের তারকাখচিত একাদশ। টেস্ট সিরিজের পর শিখর ধাওয়ান, যজুবেন্দ্র চাহাল এর মতো একাধিক নতুন তারকা দলের সাথে যোগ দিলেও দলের হাল ফেরাতে ব্যর্থ স্টপগ্যাপ অধিনায়ক লোকেশ রাহুল। সিরিজে দুর্দান্ত ফর্মে থাকা তেম্বা বাভুমা এবং ভ্যান ডার ডুসেন এর দুর্দান্ত শতরানের সামনে মাথা নত করে প্রথম ম্যাচেই ৩১ রানে হেরে সিরিজে পিছিয়ে পরে ভারত।

আজ প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ৫০ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়ে ২৯৬ রান তোলে। দুই ওপেনার ডিকক (৪১ বলে ২৭) এবং জে মালান (১০ বলে ৬) দ্রুত ফিরে গেলেও ম্যাচের রাশ কখনোই হাতছাড়া হতে দেননি বাভুমা এবং ডুসেন। বাভুমা ৮টি চারের সাহায্যে ১৪৩ বলে ১১০ রান করে আউট হলেও ডুসেন ৯৬ বলে ১২৯ রানের ঝকঝকে ইনিংস খেলে অপরাজিত থাকেন। তাঁর ইনিংসটি ৪টি ছয় ও ৯টি চার দিয়ে সাজানো ছিল। ভারতের হয়ে ২টি উইকেট নিয়েছেন বুমরাহ।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই অধিনায়ক রাহুল (১৭ বলে ১২) আউট হয়ে গেলেও দলকে ভালোই টেনে নিয়ে গিয়েছিলেন শিখর ধাওয়ান এবং বিরাট কোহলি। দুজনের ৯২ রানের জুটিতে ছেদ পরে যখন কেশব মহারাজের বলে ধাওয়ান (৮৪ বলে ৭৯) বোল্ড হয়ে ফেরেন। ব্যাটের কোনায় লেগে বল বাভুমার হাতে না গেলে হয়তো শতরানের অপেক্ষার অবসান আজই ঘটতে পারতো নেতৃত্বের চাপ থেকে সরে আসা কোহলির (৬৩ বলে ৫১)। এই দুজনের আউট হওয়ার পর বলার মতো রান শুধু শার্দূল ঠাকুরের। ১টি ছয় ও ৫টি চারের সাহায্যে ৪৩ বলে ৫০ রান করে নটআউট থাকেন তিনি। অপরদিকে থেকে প্যান্ট (১৬), শ্রেয়াস আইয়ার (১৭), ভেঙ্কটেশ আইয়ার (২) দের থেকে কিছুটা সাহায্য পেলে ম্যাচের ফল অন্যরকম হতে পারতো।

নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬৫ রানে থেমে যায় ভারতের ইনিংস। প্রোটিয়াদের হয়ে ২টি করে উইকেট পেয়েছেন লুঙ্গি এনগিডি, সামসি এবং আন্দিল ফেলুক্বাও। ম্যাচের সেরা হয়েছেন ভ্যান ডার ডুসেন। 

No comments:

Post a Comment