Latest Online Bengali News Portal

Breaking

Tuesday, January 04, 2022

দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে শার্দুল ঠাকুরের অবিশ্বাস্য বোলিং, কোথায় দাঁড়িয়ে দুই দল ?

দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে শার্দুল ঠাকুরের অবিশ্বাস্য বোলিং, কোথায় দাঁড়িয়ে দুই দল ?

শার্দুল ঠাকুর


দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে জয়ী হয়ে দ্বিতীয় টেস্ট খেলতে নেমেছিল টিম ইন্ডিয়া। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে যদিও সেই ঝাঁঝ টা পাওয়া যায়নি ব্যাটসম্যানদের তরফে। প্রথম ইনিংসে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ৬৩.১ ওভারেই অলআউট হয়ে যায় ভারত। স্কোরবোর্ডে মাত্র ২০২ রান। দলের পক্ষে বলার মতো রান শুধু অধিনায়ক রাহুলের (১৩৩ বলে ৫০) এবং রবি অশ্বিনের (৫০ বলে ৪৬)। মায়াঙ্ক আগরওয়াল করেছেন মাত্র ২৬ রান। ফের ব্যর্থ ক্রমাগত সুযোগ পেয়ে যাওয়া পূজারা (৩) এবং রাহানে (০)। প্রথম ইনিংসে প্রোটিয়াদের হয়ে ৪টি উইকেট নিয়েছেন মার্কো জেনসেন। ৩টি করে উইকেট নিয়েছেন রাবাদা এবং অলিভিয়ার।


দক্ষিণ আফ্রিকার সামনে সুযোগ ছিল ভারতকে বড়ো রানের চাপে ফেলার, কিন্তু প্রথম ইনিংসে তারাও বেশিদূর এগোতে পারেনি। সৌজন্যে 'লর্ড' শার্দুল ঠাকুর। মূলতঃ তাঁর আগুনে বোলিংয়ের সামনে কিগান পিটারসেন (১১৮ বলে ৬২) এবং বাভুমা (৬০ বলে ৫১) ছাড়া আর কেউ বড়ো স্কোর গড়তে পারেননি। তৃতীয় সর্বোচ্চ স্কোর অধিনায়ক এলগারের (১২০ বলে ২৮)। ৭৯.৪ ওভারে মাত্র ২২৯ রান তুলে অলআউট হয়ে যায় তারা। ভারতের হয়ে একাই ৭টি উইকেট নিয়েছেন শার্দুল ঠাকুর। ২টি উইকেট পেয়েছেন মহম্মদ শামি।


মাত্র ২৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ৮৫ রান তুলেছে ভারত। আউট হয়েছেন রাহুল (৮) এবং মায়াঙ্ক (২৩)। দ্বিতীয় দিনের শেষে নটআউট রয়েছেন অজিঙ্কা রাহানে (১১) এবং পূজারা (৩৫)। সর্বমোট ৫৮ রানে এগিয়ে রয়েছে তারা। এখন দেখার দক্ষিণ আফ্রিকার সামনে কত রানের টার্গেট দিতে পারে ভারতীয় দল। 

No comments:

Post a Comment