মাস্ক বিহীনভাবে বাজারে আসা মানুষদের ধরপাকড়, করা হচ্ছে করোনা পরীক্ষা





জলপাইগুড়ি,জয়ন্ত বর্মন : 

রাজ্য জুড়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সরকারের তরফে সচেতন মূলক প্রচার লাগাতার করছে প্রশসন, তবুও হুস ফিরছে না সাধারন মানুষের। তাই এবার ধূপগুড়ি বারঘরিয়া কদমতলা এলাকায় বাজারে আসা মাস্ক ছাড়া মানুষকে ধরে এনে করা হচ্ছে করোনা পরীক্ষা। এতদিন হাসপাতালে করোনা পরিক্ষার ব্যবস্থা ছিলো। এবার রিতিমত বাজারে ক্যাম্প করে করোনা পরিক্ষা করা হচ্ছে। 



সর্বসাধারণের জন্য স্বাস্থ্য দপ্তরে উদ্যোগে এই করোনা পরীক্ষা করার ব্যবস্থা করা হয়। কারণ গোটা দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিন বাড়ছে, তাই চিন্তিত স্বাস্থ্য দপ্তর থেকে প্রশাসন। সচেতনতা মূলক প্রচার করে ও হুস ফিরছে না এক শ্রেণীর মানুষের। বাজারে ক্রেতা-বিক্রেতা থেকে সাধারণ মানুষ মাস্ক ছাড়াই ঘুরে বেড়াচ্ছেন সর্বত্র। তাই এই উদ্যোগ স্বাস্থ্য দপ্তরের, কিছুদিন আগে জলপাইগুড়ি শহরের ও একই ভাবে রীতিমতো বাজারের মানুষদের করোনা পরীক্ষার ব্যবস্থা করেন স্বাস্থ্য দপ্তর এবং জেলা প্রশাসন ধূপগুড়ি তে। বারোঘরিয়া বিবেকানন্দ ক্লাব ও পাঠাগারের প্রাঙ্গণে এই শিবির হয়।




স্বাস্থ্য দপ্তরের কর্মী প্রবীর কুমার রায় বলেন, স্বাস্থ্য স্বাস্থ্য দপ্তরের এবং ব্লক প্রশাসনের যৌথ উদ্যোগে আজকে করোনা পরীক্ষা ব্যবস্থা করা হয়। বারঘরিয়া গ্রাম পঞ্চায়েত এলাকায় বাজারের মধ্যে সর্বসাধারণের জন্য আজকে করোনা টেস্ট করা হয়। যে সমস্ত মানুষরা যারা পরীক্ষা করাতে চান তাদের পরীক্ষা করা হয়েছে।




পঙ্কজ সরকার ক্লাব সদস্য বলেন, স্বাস্থ্য দপ্তরের তরফে বাজারে করোনা টেস্ট এর আয়োজন করা হয়। আমরা ক্লাবের তরফ থেকে তাদের কে সম্পূর্ণরূপে সহযোগিতা করি। ক্লাব প্রাঙ্গণে এদিন কোভিড পরিক্ষার ব্যাবস্থা করা হয়।