দীর্ঘ টালবাহনার পর গঠিত হলো বানারহাট পঞ্চায়েত সমিতি





জলপাইগুড়ি,জয়ন্ত বর্মন :: দীর্ঘ টালবাহনার পর গঠিত হলো বানারহাট পঞ্চায়েত সমিতির । বুধবার বানারহাটের অস্থায়ী বিডিও অফিসে পঞ্চায়েত সমিতির বোর্ড গঠন করা হয়। এদিন বোর্ড গঠনকে কেন্দ্র করে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেকারণে বিরাট পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছিল।




এদিকে প্রত্যাশামতোই পঞ্চায়েত সমিতির সভাপতি ও সহ সভাপতি মনোনীত হয়েছে তৃণমূল কংগ্রেস থেকে। সভাপতি মনোনীত হয়েছেন সীমা চৌধুরী এবং সহ সভাপতি মনোনীত হয়েছেন আরতি মাহালি।




উল্লেখ্য যে বিধানসভা নির্বাচনের পরে বানারহাটকে পৃথক ব্লক গঠন করা হয়। এরপর বানারহাট পঞ্চায়েত সমিতির বোর্ড গঠন করার কথা থাকলেও দীর্ঘ টালবাহানায় তা হয়নি। অবশেষে বুধবার বানারহাট পঞ্চায়েত সমিতির বোর্ড গঠন করা হয়। বানারহাট পঞ্চায়েত সমিতির মোট সদস্য ২১ জন। এরমধ্যে তৃণমূল কংগ্রেসের ১৫ জন ও বিজেপির ৬ জন। তবে এরমধ্যে গতকাল বিজেপির একজন সদস্য তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। তবে এদিন বোর্ড গঠনে তৃণমূল কংগ্রেসের ১ জন সদস্য অসুস্থ ও আরেকজন বরফে আটকে পড়ায় উপস্থিত ছিলেন না। তবে বিজেপির ৫ জন সদস্য সহ উপস্থিত ১৯ জন সদস্যের সমর্থন নিয়েই সভাপতি মনোনীত হয়েছেন তৃণমূলের সীমা চৌধুরী। আর এরফলে স্বাভাবিকভাবেই বানারহাটের রাজনীতিতে শোরগোল। তবে কি বিজেপি থেকে নির্বাচিত পাঁচ সদস্য তৃণমূলের পথে?




এদিকে বোর্ড গঠন হওয়ার পর বানারহাটে উল্লাসে ফেটে পড়েন কর্মী সমর্থকরা।