Breaking

google news

Tuesday, January 18, 2022

আগুনে পুড়ে ছাই বাড়ি, আতঙ্কিত এলাকাবাসী

আগুনে পুড়ে ছাই বাড়ি, আতঙ্কিত এলাকাবাসী 





জলপাইগুড়ি,জয়ন্ত বর্মন :


বিধ্বংসী আগুনে ভষ্মিভূত ধুপগুড়ি মিল পাড়ার চার নাম্বার ওয়ার্ডের একটি বাড়ি। বাড়ির মালিকের নাম উত্তম দত্ত। এদিন আনুমানিক দুপুর সাড়ে বারোটা নাগাদ আচমকাই আগুন ধরতে দেখেন স্থানীয় বাসিন্দারা। তৎক্ষণাৎ খবর দেওয়া হয় ধুপগুড়ি দমকল কর্মীদের। ঘটনাস্থলে এসে উপস্থিত হল দমকলে তিনটি ইঞ্জিন। দুর্ঘটনায় আটকে পড়েন বাড়ির মালিক উত্তম দত্তের স্ত্রী ও তার দুই সন্তান। 




দমকল বাহিনীর কর্মীরা তাদের কে প্রথমে উদ্ধার করে নিচে নিয়ে আসে। তারপর প্রায় দীর্ঘ এক ঘন্টার প্রচেষ্টায় দমকলের তিনটি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুরসভার ভাইস-চেয়ারম্যান রাজেশ কুমার সিং, ধুপগুড়ি থানার আইসি সুজয় তুঙ্গা, ধুপগুড়ি পৌরসভার 4 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গৌতম বসাক। নিমেষের মধ্যে ভষ্মিভূত হয়ে যায় গোটা বাড়ি। কান্নায় ভেঙ্গে পড়ে বাড়ির প্রত্যেকটি সদস্য। তবে কিসের থেকে এত বড় আগুন লাগল তা এখনও পরিষ্কার নয়। প্রাথমিক অনুমান শর্ট সার্কিটের কারণেই হয়তো এই আগুন। যেহেতু বাড়ির মালিক নিচে প্লাস্টিক জাতীয় জিনিস পত্রের ব্যবসা করতেন এবং সেই সমস্ত জিনিস বাড়িতেই মজুত রাখতেন। সেখান থেকেই আগুন টি দাউ দাউ করে ধরে যায়। 



স্থানীয় বাসিন্দারা জানান আমরা ঘরে ছিলাম হঠাৎ দেখতে পায় বাড়ির সামনে দাউ দাউ করে আগুন জ্বলছে বেরিয়ে আসতেই দেখি বাড়ির উলটো দিকে উত্তম দত্তের বাড়ি প্রায় অর্ধেক ভষ্মিভূত। বাড়ির ভিতরে আটকে রয়েছেন উত্তম দত্তের স্ত্রী ও দুই সন্তান। তৎক্ষণাৎ খবরদারি দমকল বাহিনীর কর্মীদের এবং তারা এসে প্রথমে মাটির ভিতরে আটকে থাকা মানুষদের উদ্ধার করে। এবং দমকল বাহিনীর তিনটি ইঞ্জিনের তৎপরতায় আগুন কিছুটা নিয়ন্ত্রণে আনে। এরকমভাবে আগুন ধরে যাওয়ায় আমরা ভীষণ আতঙ্কিত রয়েছি।

No comments:

Post a Comment