Work For Home এ ইচ্ছুক কর্মচারীদের জন্য তৈরি হচ্ছে নতুন বেতন কাঠামো! Salary Structure

 
Work For Home


নয়াদিল্লি: আপনি যদি স্থায়ী ভিত্তিতে বাড়ি থেকে কাজ (WFH) বেছে নিতে চান তবে আগামী দিনে আপনার বেতন কাঠামো কিছু পরিবর্তন হতে পারে। ইকোনমিক টাইমসে প্রকাশিত সংবাদ অনুসারে -শ্রম মন্ত্রক শীঘ্রই নিয়োগকর্তাদের বর্তমান কর্মচারীদের বেতন কাঠামো পরিবর্তন করার অনুমতি দিতে পারে যারা স্থায়ীভাবে বাড়ি থেকে কাজ বেছে নিতে ইচ্ছুক।

এরফলে কর্মীদের বাড়ি ভাড়া (HRA) হ্রাস হতে পারে এবং অবকাঠামো উপাদানের অধীনে প্রতিদান ব্যয় বৃদ্ধি হতে পারে।

Work For Home



একজন শীর্ষ সরকারি কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে ইকোনমিক টাইমস উল্লেখ করেছে যে শ্রম মন্ত্রক পরিষেবার শর্তগুলি পুনরায় নির্ধারন করার (redefine service conditions) জন্য স্থায়ী আদেশ জারি করতে পারে।

কর্মকর্তা জানিয়েছেন-বাড়ি থেকে কাজ করার কারণে যে খরচ হয়েছে তা বিবেচনায় নিয়ে কর্মচারীদের ক্ষতিপূরণ কাঠামোবদ্ধ করা হয়েছে । এই নতুন কাঠামো নিশ্চিত করার জন্য পরিষেবার শর্তগুলি পুনরায় নির্ধারন (redefine service conditions) করার প্রয়োজন রয়েছে।

Work For Home



Work For Home শর্তে, কর্মচারীদের বিদ্যুৎ এবং ওয়াইফাই-এর মতো কিছু অবকাঠামোগত খরচ বহন করতে হবে এবং এগুলো ক্ষতিপূরণ কাঠামোর অংশ হতে হবে। একজন নিয়োগকর্তার দৃষ্টিকোণ থেকে, একজন কর্মচারীর তার নিজের শহরে স্থানান্তরিত হওয়ার কারণে জীবনযাত্রার কম খরচ, কিছু ক্ষেত্রে, টায়ার-2 এবং টায়ার-3 শহরে, ক্ষতিপূরণ প্যাকেজে প্রতিফলিত হওয়া প্রয়োজন বলে মনে করা হচ্ছে।

সবমিলিয়ে এক নতুন বেতন কাঠামো আসতে চলেছে, যারা বাড়ি থেকে কাজ করতে ইচ্ছুক তাঁদের জন্য।