ওমিক্রনের (Omicron) কারনে পাঁচ রাজ্যে নির্বাচন (Election) পিছিয়ে দেবে নির্বাচন কমিশন (Election Commission)? আজই সিদ্ধান্ত

Election Commission


নয়াদিল্লি: আসন্ন বিধানসভা নির্বাচন স্থগিত করার পথে ! আজ নির্বাচন কমিশন (EC) কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সাথে একটি বৈঠক করবে এবং দেশের কোভিড -১৯ পরিস্থিতি নিয়ে আলোচনা করবে। কারণ পাঁচটি রাজ্য তিন মাসেরও কম সময়ের মধ্যে নির্বাচন শুরু করবার  প্রস্তুতি নিচ্ছে।  ওমিক্রনে সংক্রমণের সংখ্যা যখন বৃদ্ধি পাচ্ছে তখন এই নির্বাচন কতটা নিরাপদ তা নিয়েই বৈঠক হতে চলেছে আজ। 


উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, মণিপুর এবং গোয়ায় আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে বিধানসভা নির্বাচন হবে বলে খবর। বিভিন্ন রাজনৈতিক দল ইতিমধ্যে প্রস্তুতিও শুরু করে দিয়েছে। 



সূত্রের খবর, স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ সহ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ঊর্ধ্বতন আধিকারিকদের নিয়ে আজ  একটি বৈঠক রয়েছে নির্বাচন কমিশনের। কোভিডের নতুন ওমিক্রন ভেরিয়েন্ট দেশে ধ্বংসযজ্ঞের কারণে তারা নির্বাচন অনুষ্ঠানের সম্ভাব্যতা নিয়ে আলোচনা করবে।



প্রসঙ্গত এলাহাবাদ হাইকোর্ট উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচন অবিলম্বে কয়েক মাসের জন্য স্থগিত করার জন্য নির্বাচন কমিশনকে অনুরোধ করেছে। আদালত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ইসিআইকে অবিলম্বে রাজ্যে রাজনৈতিক দলগুলির সমাবেশ এবং জনসভা নিষিদ্ধ করারও আহ্বান জানিয়েছে।