WB Primary TET Wrong Answers Court Case update

WB Primary TET Wrong Answers Court Case update



WB Primary TET Wrong Answers Court Case মামলায় ইতিমধ্যে WBBPE অফিসিয়াল সাইটে প্রাথমিক পর্ষদ ভুল প্রশ্ন মামলাকারীদের ডকুমেন্ট ভেরিফিকেসন এবং ইন্টারভিউ নিয়ে নোটিশ প্রকাশিত করেছে, নোটিশ দেখতে হলে এখানে ক্লিক করুন।


নোটিশে বলা হয়েছে আরও কিছু মামলাকারীর ডকুমেন্ট ভেরিফিকেসন এবং ইন্টারভিউ নেওয়া হবে ২৬ ডিসেম্বর ২০২১ তারিখে দুপুর ১২ টার সময়।


প্রসঙ্গত ২০১৪ সালের টেট পরীক্ষায় প্রশ্ন ভুল ছিল,সেই নিয়ে কলকাতা হাইকোর্টে একাধিক মামলা জমা হয়। তার পরিপ্রেক্ষিতেই হাইকোর্ট পরীক্ষার্থীদের নম্বর দেওয়ার নির্দেশ দেয়। সর্বোচ্চ ৬ নাম্বার দেওয়ার পর ,গত ২০ ডিসেম্বর ইন্টারভিউয়ের জন্য় ৭৩৮ জনের একটি তালিকাও প্রকাশ করে প্রাথমিক পর্ষদ(WBBPE)। তবে সেই নোটিশকে চ্যালেঞ্জ জানিয়ে মামলা হয় কোলকাতা হাইকোর্টে। গতকাল বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে ওঠে সেই মামলা।


জানাগিয়েছে গতকাল,WB Primary TET Wrong Answers Court Case এর পরিপ্রেক্ষিতে ত্রুটি স্বীকার করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। তাঁরা জানায়,নম্বর দেওয়া ও প্রার্থীদের বাছাইয়ের কিছু ক্ষেত্রে ত্রুটি থেকে গিয়েছে। ২০ ডিসেম্বর ইন্টারভিউয়ের জন্য় ৭৩৮ জনের তালিকা প্রকাশ করে পর্ষদ সেখানে। তাই ফের ২২/১২/২০২১ তারিখে ফের একটি নোটিশ জারি করে কোর্টের নির্দেশ মতাবেক। কিন্তু সেখানে কেবল মামলাকারীদের ডকুমেন্ট ভেরিফিকেসন এবং ইন্টারভিউ এর কথা উল্লেখ করা হয়েছে।


তাই মামলাকারীরা আবারও প্রশ্ন তোলে, গত ৮ই জানুয়ারি ২০২১ সালে কোর্টের নির্দেশ মত,ভুল প্রশ্ন মামলায় প্রায় ২৫,০০০ চাকরিপ্রার্থী অফলাইনে পর্ষদ অফিসে ডকুমেন্ট জমা করে। তাহলে শুধুমাত্র প্রায় ৮০০-৮৫০ জন কেন ? সবাইকে ৬ নাম্বার দিয়ে দেখা হোক কে পাস করছে বা কে পাস করছে না। কারন যে পাস করছে তাঁর লিস্ট পর্ষদ সাইটে দেওয়া হচ্ছে কিন্তু যে পাস করলো না বা মেরিটে ভিত্তিতে জায়গা করতে পারলো না সে জানতেই পারলো না।



এই সমস্ত অভিযোগ নিয়ে আজ বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে ফের এই মামলাটি ওঠে। জানাগিয়েছে প্রাথমিক শিক্ষক নিয়োগের ক্ষেত্রে অভিযোগ জানানোর জন্য একটি অনলাইন পোর্টাল আসতে চলেছে। অর্থাৎ অনলাইন পোর্টালের মাধ্যমে প্রাথমিক শিক্ষক চাকরিপ্রার্থীরা অভিযোগ জানাতে পারবেন।


অভিযোগ সেল খুলে ত্রুটি শোধরানোর জন্য হাইকোর্টে আজ এই প্রস্তাব দেয় প্রাথমিক শিক্ষা পর্ষদ। এরফলে ২০১৪-র টেটের খাতা পুনর্মূল্যায়নের ত্রুটি জানাতে পারবেন পরীক্ষার্থীরা।


জানাগিয়েছে পর্ষদের অনলাইন পোর্টালে অভিযোগ জানালে ১৫ দিনের মধ্যে করা হবে নিষ্পত্তি। তবে ৭৩৮ জন পরীক্ষার্থীর নির্ঘণ্ট মেনেই হবে ইন্টারভিউ। এমনটাই আদালতের কাছে আজ জানিয়েছে পর্ষদ।