নামেই  সুপার স্পেশালিটি হাসপাতাল ! দিনহাটা হাসপাতালের একাধিক সমস্যা নিয়ে সরব DYFI 

DYFI


আজ ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন দিনহাটা লোকাল কমিটি দিনহাটা মহকুমা হাসপাতালের পরিকাঠামোগত বিভিন্ন বিষয় নিয়ে দিনহাটা হাসপাতালের অধীক্ষক এর কাছে ডেপুটেশন দেয়।

আজ মোট নয় দফা দাবিতে দিনহাটা হাসপাতালের অধীক্ষকের কাছে তারা তাদের স্বারকলিপি তুলে দেয়। স্বারকলিপি দেওয়ার আগে তারা আজ হাসপাতাল চত্বরে দাবী সম্মিলিত প্ল্যাকার্ড নিয়ে নীরব অবস্থান করেন। উল্লেখ্য তাদের দাবীর সপক্ষে তারা গত ১৬ ই ডিসেম্বর থেকে গতকাল ২৭ শে ডিসেম্বর পর্যন্ত গণস্বাক্ষর অভিযান কর্মসূচি পালন করেন।তাদের স্বারকলিপির মোট ৯ দফা দাবীগুলো হল -



১) জরুরী জীবনদায়ী সহ অতাবশ্যকিয় ঔষধ হাসপাতালের ফেয়ার প্রাইস্ সপে সর্বদা মজুত রাখতে হব ও ডিসপ্লে করতে হবে।

২)হাসপাতালে বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা করতে হবে।

৩)হাসপাতালে বিনামূল্যে C T স্ক্যান ব্যবস্থা করতে হবে ও এক্সে - আল্ট্রাসোনগ্রাফি আধুনিকরন করতে হবে।

৪) বিভিন্ন বিভাগে ডাক্তারের শূন্যপদ পূরন করতে হবে।

৫) শুধু দিনে একবার নয়, নিদিষ্ট সময় অন্তর অন্তর পরিস্কার - পরিচ্ছন্নতা অভিযান চালতে হবে।

৬) রোগীদের সহকারী আত্মীয় পরিবার পরিজনের জন্য নাইট সেল্টার ও বিশ্রামাগারের সুবন্দোবস্ত করতো হবে।

৭) প্রতি বছর সামাজিক বিভিন্ন সংস্থা ব্লাড ডোনেশন ক্যাম্প করে প্রচুর পরিমাণে রক্ত সংগ্রহ করে তা স্বত্বেও আপৎকালীন পরিস্থিতিতে এক বোতল রক্তও পাওয়া যায় না এবং দুই তিন জন ব্লাড ব্যাঙ্ক কর্মচারীর আচারন ঔদ্ধত্যপূর্ন।

৮) সরকারি জায়গা ব্যবহার করে বেসরকারি পার্কিং জোন বানিয়ে চার্জ নেওয়া বন্ধ করতে হবে।

৯) একাংশ নার্সদের আচার-আচরণ অমানবিক ও আয়া নির্ভর।তাদের এই ঔদ্ধত্য বন্ধ করতে হবে।


আজকের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন DYFI দিনহাটা লোকাল কমিটির সম্পাদক তথা জেলা সম্পাদক মন্ডলীর সদস্য শুভ্রালোক দাস,লোকাল কমিটির সভাপতি উজ্জ্বল গুহ,লোকাল কমিটির সদস্য কৌশিক রায়,অমিত অধিকারী,টুটুল সরকার ও অন্যান্যরা।

শুভ্রালোক দাস বলেন যে 'আজ আমরা হাসপাতালের নানা বিষয়ে হাসপাতালের অধীক্ষকের কাছে ডেপুটেশন দিলাম সাথে এই ডেপুটেশনের কপি জেলা মূখ্য স্বাস্থ্য আধিকারিক সহ আরো বেশকিছু জায়গায় পাঠিয়েছি,আশা করছি আমাদের দাবিগুলো বিবেচনা করে দ্রুত উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে অন্যথায় আমরা আরো বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হব।শুধু নামে দিনহাটা মহকুমা হাসপাতালকে সুপার স্পেশালিটি হাসপাতাল নয়, চাই কার্যকরী ও পুর্নাঙ্গ সুপার স্পেশালিটি হাসপাতাল। দিনহাটা মহকুমা হাসপাতালে সামগ্রিক উন্নয়ন, পরিস্কার - পরিচ্ছন্নতা ও অব্যবস্থা দূর করতে।'