জেনেনিন Santa Claus Life Story

Santa Claus Life Story



Santa Claus Life Story- প্রতি বছর 25 ডিসেম্বর সারা বিশ্বে বড়দিন উদযাপিত হয়। এই দিনে সান্তা ক্লজ ঘরে ঘরে গিয়ে বাচ্চাদের উপহার এবং চকলেট দেয়। বর্তমানে উপহার দেওয়ার প্রচলন জোরদার হয়েছে। ক্রিসমাস এলে শিশুরাও সান্তা ক্লজের জন্য অপেক্ষা করে। বড়দিনে গির্জায় প্রভু যীশুর জন্মদিনে প্রার্থনা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন করা হয়। কিন্তু আপনি কি জানেন সান্তা ক্লজ কে এবং কখন থেকে বাচ্চাদের উপহার দেওয়ার প্রচলন শুরু হয়েছিল?

সান্তা ক্লজ সম্পর্কে অনেক গল্প আছে। অনেক ইতিহাসবিদ ওডিনকে সান্তা ক্লজ বলে মনে করেন। একই সময়ে, কিছু ঐতিহাসিক সেন্ট নিকোলাসকে সান্তা মনে করেন। সহজ কথায়, সান্তা সম্পর্কে বিশেষজ্ঞদের মধ্যে মতপার্থক্য রয়েছে। ওডিন সম্পর্কে বলা হয় যে তিনি খ্রিস্টধর্মের প্রথম উৎসবে শিকারে যেতেন। এটা বিশ্বাস করা হয় যে তাকে সান্তা হিসাবে বিবেচনা করা হত এবং বর্তমানে সান্তা একটি তুষারময় জায়গায় বাস করে, যারা ঘরে ঘরে যায় বাচ্চাদের উপহার দিতে। যাইহোক, প্রভু যীশু ইস্রায়েলে জন্মগ্রহণ করেন। তাই ওডিন নিয়ে মানুষের মধ্যে মতভেদ রয়েছে।

সেন্ট নিকোলাস সম্পর্কে বলা হয় যে তিনি খ্রিস্টীয় চতুর্থ শতাব্দীতে মাইরা, তৎকালীন বাইজেন্টাইন আনাতোলিয়ায় জন্মগ্রহণ করেছিলেন। বর্তমানে মাইরাতে। শিশুদের প্রতি নিকোলাসের অগাধ স্নেহ ও ভালোবাসা ছিল। আরও পড়ুনঃ Christmas Wishes এখনি Free Download করুন, আর শেয়ার করুন Facebook, Twitter, Whatsapp 

নিকোলাস সবসময় উপহার এবং চকলেট কিনত এবং জানালা দিয়ে বাচ্চাদের দিত। এই কাজের জন্য, তাকে বিশপ করা হয়েছিল। এতে সেন্ট নিকোলাসের দায়িত্ব বেড়ে যায়। অল্প সময়ের মধ্যেই সেন্ট নিকোলাস ইউরোপে বিখ্যাত হয়ে ওঠেন। লোকেরা তাকে ক্লজ হিসাবে ডাকতে শুরু করে। চার্চ তাকে সাধু উপাধি দেয়, তাই লোকেরা তাকে সান্তা ক্লজ বলে ডাকতে শুরু করে।

বিশ্বাস করা হয় যে সেন্ট নিকোলাস বড়দিনে শিশুদের উপহার দেওয়ার প্রথা শুরু করেছিলেন। এছাড়াও, আরও অনেক সান্তার জীবনীমূলক গল্প বইগুলিতেও একই কথা উল্লেখ করা হয়েছে।


tag: christmas,christmas tree,santa claus,santa claus drawing,christmas drawing,jingle bells lyrics,christmas images,merry christmas,christmas tree drawing,merry christmas images,christmas wishes,merry christmas wishes,christmas background,christmas card,christmas quotes,santa claus images,christmas cake,christmas songs,happy christmas,santa,jingle bell song,christmas tree decoration,christmas song,christmas greeting card,jingle bells,