ভাগ্য নির্ধারণ করবে ড্রপ বক্স (Drop Box)!  অভিনব উদ্যোগ 

Drop Box



রামকৃষ্ণ চ্যাটার্জী: আসানসোল:-

পৌর নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হতেই নড়ে চড়ে বসেছে সব রাজনৈতিক দল। সাজ সাজ রব নিয়ে চলছে প্রস্তুতি। আর এদিন আসানসোল পৌরনিগম নির্বাচনে বিজেপির প্রার্থী বাছাই এর জন্য ড্রপবস্ক তৈরি করা হল।

আসানসোলের শীতলা এলাকায় বিজেপির জেলা কার্যালয়ে এই ড্রপবস্ক রাখা হয়েছে।মঙ্গলবার থেকে এই ড্রপ বস্কে আসানসোল পৌরনিগম নির্বাচনে আগ্রহী বিজেপির প্রার্থীরা আবেদন জমা করেছেন।

বুধবার বিকেল পর্যন্ত এই ড্রপ বস্কটি বিজেপির জেলা কার্যালয়ে রাখা থাকবে। এদিন দেখাযায় বহু মানুষেরা এই ড্রপ বস্কে প্রার্থী হওয়ার আবেদন পত্র জমা করছেন। 

বিজেপির আসানসোল সাংগঠনিক জেলার সভাপতি দিলীপ দে বলেন ইতিমধ্যেই প্রায় 250 জন প্রার্থী হওয়ার জন্য এই ড্রপবস্কে আবেদন জমা করেছেন।ড্রপবস্কের আবেদন এবং বিজেপির মন্ডল সভাপতিদের নামের তালিকার ভিত্তিতে আসানসোল পৌরনিগম নির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।আর আজ মঙ্গলবার এই প্রসঙ্গে আসানসোল বিজেপির জেলা কার্যালয়ে একাধিক বিষয় নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হলেন দুর্গাপুরের বিজেপি বিধায়ক লক্ষণ ঘড়ুই।

পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুর বিধানসভা কেন্দ্রের বিধায়ক লক্ষণ ঘড়ুই একাধিক বিষয় নিয়ে মঙ্গলবার দিন আসানসোলে সাংবাদিকদের মুখোমুখি হলেন। আসন্ন পৌর নির্বাচনকে কেন্দ্র করে ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে পশ্চিম বর্ধমান জেলার বিজেপি প্রস্তুতি তুঙ্গে এবং সম্ভাব্য প্রার্থীদের নিয়ে সমস্ত রকম আলোচনা করা হচ্ছে পৌর নির্বাচনের আগে এমন জানিয়ে মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হলেন দুর্গাপুরের বিজেপির প্রাক্তন জেলা সভাপতি তথা বর্তমান বিধায়ক। তিনি আরও বলেন আজ গেরুয়া শিবিরের সাংগঠনিক বৈঠক হলো আসানসোলে।

এ বৈঠকের শেষে বিজেপি নেতা দুর্গাপুর বিধায়ক লক্ষণ ঘড়ুই সাংবাদিকদের মুখোমুখি হয়ে বললেন যে,

পৌরসভা পুনর্নির্বাচনের সাংগঠনিক সভা আমাদের প্রায় শেষ এবার শুধু নির্বাচন কমিটির প্রার্থী ঘোষণার অপেক্ষায়। প্রার্থী ঘোষণা হলে আমরা সব কর্মীরা আমাদের কাজে নেমে পড়বো।

আর দু একদিনের মধ্যেই আমাদের প্রার্থীর নাম ঘোষণা হয়ে যাবে। আমরা এই নির্বাচনে একেবারে তৈরি হয়ে আছি। প্রার্থীর নাম ঘোষণা হলে আমরা সব দলবদ্ধভাবে নির্বাচনের কার্যক্রমে নেমে পড়বো। এর আগেও আপনারা দেখেছেন কলকাতা পৌরনিগম নির্বাচনে শাসক দলের যে দুর্নীতি তাতে আমাদের আসানসোলের পুলিশের উপর একেবারে ভরসা নেই তাই আমরা নির্বাচন কমিশনার কে আরজি জানাবো যাতে আসানসোল-দুর্গাপুর পৌরনিগম নির্বাচনে কেন্দ্র বাহিনী দ্বারা নির্বাচন পরিচালিত হয়।