হাসপাতালের উন্নয়নে ও একাধিক অভিযোগের সুরাহা করতে বৈঠক করলে মন্ত্রী, বিধায়ক ও হাসপাতাল




সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান সদর:- 


চিকিৎসার গাফিলতি, আউটডোরের ফার্মাসিসে ওষুধ না পাওয়া,হাসপাতালের প্রবেশ দ্বারে টোটো জ্যাম সহ একাধিক অভিযোগ প্রায়শই শোনা যায় বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের বিরুদ্ধে।বুধবার এই সমস্ত একাধিক বিষয় নিয়ে বৈঠক সারলেন বর্ধমান মেডিকেল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা মন্ত্রী স্বপন দেবনাথ। 



এছাড়া বৈঠকে উপস্থিত ছিলেন জেলাশাসক প্রিয়াঙ্কা সিংহলা,মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল প্রবীর সেনগুপ্ত,হাসপাতাল সুপার তাপস ঘোষ,বিধায়ক খোকন দাস সহ অন্যান্যরা।মানুষের স্বাস্থ্য পরিষেবা হিসেবার জন্য, এম আর আই, সিটি স্ক্যান ম্যাসিন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান মন্ত্রী স্বপন দেবনাথ। 



এছাড়া তিনি আরো বলেন বর্ধমান অনাময় হাসপাতালে এবং বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা পরিষেবা কিভাবে আরো উন্নত করা যায় সেবিষয়ে বৈঠকে আলোচনা হয়। বৈঠকে আলোচনা হয় হাসপাতালের বাইরে টোটো জ্যামজট রয়েছে সেইসব বিষয়টি দেখার জন্য বলা হয়েছে বর্ধমান সদর থানার আই সি কে।



সাম্প্রতিক বর্ধমান হাসপাতালে চিকিৎসার গাফিলতির সরব হয়েছিলেন এক মহিলা। মহিলা অভিযোগ করেছিলেন তার প্রসব যন্ত্রনায় চিকিৎসকের সাহায্য চেয়েও সাহায্য না পাওয়ায় বেডেই বাচ্চা প্রসব হয়ে বেড থেকে নিচে পড়ে যায়। যদিও এই বিষয়ে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান স্বপন দেবনাথ বলেন এই ধরনের অভিযোগ প্রমানিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আউটডোরের ফারমাসিসে ওষুধ না পাওয়ার বিষয়ে প্রশ্ন করতেই স্বপন বাবু বলেন সেরকম কিছু না, অনেক সময় ওষুধ আসতে একটু দেড়ি হয়।