আপনার কাছে পুরানো কয়েন (Coin) আছে , তাহলে অবশ্যই জেনে নিন

পুরানো কয়েন (Coin) আছে , তাহলে অবশ্যই জেনে নিন 


coin


কথায় আছে OLD IS GOLD, হ্যা কথাটি সত্য। তাই তো দু টাকার পুরানো কয়েন (COIN) ও বিক্রি হয় ২ লক্ষ টাকায়। সম্প্রতি পুরানো নোট বা কয়েন কেনা বেচায় বেশ আগ্রহ তৈরি হয়েছে। আবার সঠিক ভাবে না জেনে বিক্রি করতে গিয়ে বা কিনতে গিয়ে প্রতারিতও হতে হচ্ছে। তাই আসুন আজ Coin কেনা-বেচা নিয়ে জেনে নেই। 



একাধিক অনলাইন ওয়েবসাইট পুরাতন নোট এবং কয়েন কেনা বেচা করে (Old Notes and Coin Selling)। সেখানের শর্তাবলী পুরন করে নোট বা কয়েন বিক্রয় করে আপনি পেতে পারেন মোটা অঙ্কের টাকা। যেমন ধরুন, আপনি ১ টাকার পুরানো কয়েন বিক্রি করতে চাচ্ছেন। সেক্ষেত্রে পুরাতন ১ টাকার কয়েনের কি থাকতে হবে? 



1918 সালে ব্রিটিশ সম্রাট পঞ্চম জর্জের আমলে তৈরি একটি এক টাকার মুদ্রার দাম নয় লাখ টাকায় বিক্রি হয়েছে সম্প্রতি। অর্থাৎ এক এক সময় এক এক রকম চাহিদা অনুসারে পুরানো মুদ্রার মূল্য নির্ধারিত হয়ে থাকে। 



পুরানো মুদ্রার কেনা-বেচা কোথায় করবেন? এটা একটা গুরুত্বপূর্ন প্রশ্ন। কারন ইদানিং কয়েন কেনা-বেচা নিয়ে একাধিক প্রতারণার ঘটনা সামনে এসেছে। তাই সাবধান। বিশ্বস্ত প্রতিষ্ঠান থেকে কয়েক কেনাবেচা করা উচিৎ। 



Quikr ই-কমার্স ( Quikr e-Commerce) , Coin Bazzar সাইটে আপনি এইসব মুদ্রা কিনতে অথবা বিক্রি করতে পারবেন। তবে মনে রাখবেন সংবাদ একলব্য মুদ্রা কেনা বেচার ক্ষেত্রে কোন প্লাটফর্মের দায়িত্বে নেই, নিজ দায়িত্বে আপনি কেনা বেচা করবেন। আরও পড়ুনঃ অবিশ্বাস্য! অনলাইন নিলামে একটি বিরল মুদ্রার (coin) দর উঠেছে 2.6 কোটি টাকা

15 মন্তব্যসমূহ

thanks

  1. I have lot of coins and notes for quick sell. Contact 9064442424

    উত্তরমুছুন
  2. I also have a lot of old Indian coins which I will sell if I get a very good price Please Contact 9836899919

    উত্তরমুছুন
  3. আমার কাছে পুরাতন নোট আছে 8327335481

    উত্তরমুছুন
  4. Mera pas 10 rupees ka coins hai agar koi lena ho contact Kare 8570890511

    উত্তরমুছুন
  5. আমার কাছে কিছু দেশের প্রাচীন কিছু মুদ্রা রয়েছে। এগুলো কি করে বিক্রি করা যাবে?

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

thanks