জোট ঘোষণা করল কংগ্রেস এবং গোয়া ফরওয়ার্ড পার্টি





গোয়ায় 2022 সালের বিধানসভা নির্বাচনের আগে, শনিবার, কংগ্রেস এবং গোয়া ফরওয়ার্ড পার্টি (GFP) তাদের জোট ঘোষণা করেছে। একটি সাংবাদিক সম্মেলনে ভাষণ দেওয়ার সময়, কংগ্রেসের গোয়ার ইনচার্জ দীনেশ গুন্ডু রাও বলেছিলেন যে আসন ভাগাভাগি সহ জোটের সাথে আগামী দিনে কাজ করা হবে।



"গোয়া ফরওয়ার্ড আমাদের সাথে দীর্ঘদিন ধরে আলোচনা করছিল এবং আমরা এখন একটি বোঝাপড়ায় এসেছি এবং আমরা একটি জোট গঠন করেছি এবং এই সাম্প্রদায়িক ও দুর্নীতিগ্রস্ত বিজেপির বিরুদ্ধে লড়াই করার জন্য এটি একটি ভাল জোট হবে। আমি মনে করি এটি একটি ভাল শুরু হবে, "রাও বললেন।



প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী বিজয় সারদেসাইয়ের নেতৃত্বে GFP 2017 সালের বিধানসভা নির্বাচনে বিজেপি-বিরোধী প্ল্যাঙ্কে প্রতিদ্বন্দ্বিতা করেছিল কিন্তু বিজেপি নেতৃত্বাধীন জোট শাসক জোটে যোগ দেওয়ার পরে তার তিনটি বিধায়কের জন্য তিনটি ক্যাবিনেট বার্থ কোণঠাসা করেছিল।



অফিসে তার পূর্বসূরি মনোহর পারিকরের মৃত্যুর পরে প্রমোদ সাওয়ান্ত মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব নেওয়ার পরে দলটি মন্ত্রিসভা থেকে বাদ পড়েছিল।



রাও অবশ্য বলেছেন যে দলটি অতীতকে উপেক্ষা করছে এবং সব বাস্তবতা বিবেচনা করে জোটের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।



"অতীতে কিছু সমস্যা আছে যা ঘটেছে কিন্তু হ্যাঁ রাজনীতিতে কখনও কখনও আপনাকে বাস্তবতার ভিত্তিতে সিদ্ধান্ত নিতে হয় এবং আমরা এগিয়ে যাই। এটি এখন একটি আনুষ্ঠানিক জোট। তিনি আমাদের সাথে আছেন এবং একসাথে লড়াই করব।



"এটি এখন একটি আনুষ্ঠানিক জোট। তিনি আমাদের সাথে আছেন এবং একসাথে লড়াই করব। এটি একটি খুব স্পষ্ট জোট যা তৈরি হয়েছে। তাই এটি একটি শক্তিশালী জোট হবে এবং এটি কংগ্রেসের বিজয় নিশ্চিত করবে," তিনি যোগ করেছেন।