SSC’র গ্রুপ D’র পর গ্রুপ C-তেও নিয়োগে দুর্নীতির অভিযোগে ৩৫০ জনের বেতন বন্ধের নির্দেশ আদালতের



SSC’র গ্রুপ D’র পর, স্কুলে গ্রুপ C পদে নিয়োগেও দুর্নীতির অভিযোগ। প্যানেলের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর নিয়োগের অভিযোগে নথি খতিয়ে দেখে বেতন বন্ধের নির্দেশ দিল হাইকোর্ট। মধ্যশিক্ষা পর্ষদের সভাপতিকে ও সুপারিশপত্র দেওয়া হয়েছে সেবিষয়ে লফনামা দেওয়ার নির্দেশ আদা্লতের।



আগের শুনানিতে, SSC’র গ্রুপ C পদে ভুয়ো নিয়োগ ধরে এক ব্যক্তির বেতন বন্ধের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। এবার,৩৫০ জনের বেতন বন্ধের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।



২০১৬ সালে রাজ্যের সরকারি ও সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে SSC’র মাধ্যমে গ্রুপ C কর্মী নিয়োগের প্রক্রিয়া শুরু হয়। ২০১৯ সালের ১৮ মে সংশ্লিষ্ট প্যানেলের মেয়াদ শেষ হয়ে যায়। এরপর, মেয়াদ উত্তীর্ণ প্যানেল থেকে নিয়োগ, যোগ্যদের তুলনায় অযোগ্যরা চাকরি পাওয়ার মতো একাধিক অভিযোগে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন কয়েকজন চাকরিপ্রার্থী।



মামলার শুনানিতে বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় বলেন, যে ৩৫০ জনের বিরুদ্ধে অভিযোগ, তাঁদের সুপারিশপত্র ও নিয়োগপত্র ৪ দিনের মধ্যে খতিয়ে দেখে স্কুল সার্ভিস কমিশনকে কোনও গড়মিল থাকলে বেতন বন্ধ করতে হবে।অভিযুক্ত ৩৫০ জনকেও মামলার সঙ্গে যুক্ত করার জন্য স্কুল সার্ভিস কমিশনকে নির্দেশ দিয়েছে আদালত। ১৪ ডিসেম্বর এই মামলার পরবর্তী শুনানি।