প্রচুর পরিমাণে সাশ্রয়! বিশ্বের প্রথম 100 শতাংশ কাগজবিহীন হয়ে উঠেছে দুবাই

দুবাই




একটি উল্লেখযোগ্য অর্জনে, দুবাই বিশ্বের প্রথম সরকার হয়েছে যারা 100 শতাংশ কাগজবিহীন হয়ে গেছে, আমিরাতের ক্রাউন প্রিন্স, শেখ হামদান বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম শনিবার (11 ডিসেম্বর) বলেছেন। ক্রাউন প্রিন্স বলেছেন যে এই পদক্ষেপ দুবাই সরকারকে 1.3 বিলিয়ন দিরহাম ($350 মিলিয়ন) এবং 14-মিলিয়ন-ম্যান ঘন্টা বাঁচাতে সাহায্য করেছে।


জানা গেছে যে দুবাই সরকারের সমস্ত অভ্যন্তরীণ, বাহ্যিক লেনদেন এবং পদ্ধতি এখন 100 শতাংশ ডিজিটাল।


ক্রাউন প্রিন্স শেখ হামদান শনিবার এক বিবৃতিতে বলেছেন, "এই লক্ষ্য অর্জনের মাধ্যমে জীবনের সকল দিককে ডিজিটাইজ করার জন্য দুবাইয়ের যাত্রার একটি নতুন পর্যায়ের সূচনা হয় যা উদ্ভাবন, সৃজনশীলতা এবং ভবিষ্যতের দিকে মনোনিবেশ করে।"



"এই কৃতিত্বটি বিশ্ব-নেতৃস্থানীয় ডিজিটাল রাজধানী হিসাবে দুবাইয়ের মর্যাদাকে আরও শক্তিশালী করে এবং গ্রাহকদের সুখ বাড়ায় এমন সরকারী ক্রিয়াকলাপ এবং পরিষেবাগুলি ডিজাইন করার ক্ষেত্রে একটি রোল মডেল হিসাবে এর অবস্থানকে আরও শক্তিশালী করে," তিনি যোগ করেন।



ক্রাউন প্রিন্স উল্লেখ করেছেন যে দুবাই সরকার ভবিষ্যতে শহরে ডিজিটাল জীবন তৈরি এবং উন্নত করার জন্য উন্নত কৌশলগুলি বাস্তবায়ন করবে। তিনি বলেন, "দুবাইয়ের ডিজিটাল যাত্রার নতুন পর্যায় ভবিষ্যত সরকারকে একটি সমৃদ্ধিশীল স্মার্ট সিটির বাসিন্দাদের প্রত্যাশা পূরণ করতে এবং তাদের সমৃদ্ধি, টেকসই উন্নয়ন এবং সুখের জন্য নতুন সুযোগ প্রদান করতে সক্ষম করবে এবং ক্ষমতায়িত করবে।"



সরকার দুবাই পেপারলেস কৌশলটি টানা পাঁচটি ধাপে বাস্তবায়ন করেছে এবং পঞ্চম পর্বের শেষ নাগাদ, কৌশলটি দুবাইয়ের সমস্ত সরকারি অফিসে সম্পূর্ণরূপে বাস্তবায়িত হয়েছে।