YouTube-এ এক বিশাল পরিবর্তন আনলো সংস্থা, প্রভাব ফেলবে আপনার পোস্টেও

YouTube-এ এক বিশাল পরিবর্তন আনলো সংস্থা, প্রভাব ফেলবে আপনার পোস্টেও 





YouTube একটি অত্যন্ত প্রয়োজনীয় আপডেট নিয়ে এসেছে যা ওয়েবসাইট জুড়ে নির্মাতাদের জন্য অত্যন্ত উপকারী হবে। কোম্পানি ঘোষণা করেছে যে এটি ভিডিওতে অপছন্দের (dislike 👎) সংখ্যা প্রদর্শন করা বন্ধ করবে। এর মানে এই নয় যে ব্যবহারকারীরা অপছন্দ বোতামটি দেখতে পাবেন না বা এটি ব্যবহার করতে সক্ষম হবেন না, এর মানে হল যে অপছন্দের সংখ্যা দর্শকদের কাছে দৃশ্যমান হবে না। কোম্পানি বলছে যে এই পদক্ষেপ নির্মাতাদের (creators) লক্ষ্যবস্তু হয়রানি থেকে রক্ষা করবে।




একজন অভিনেতা বা প্রভাবশালীর বিরুদ্ধে তাদের ব্যক্তিগত প্রতিহিংসা চরিতার্থ করার জন্য লোকেরা প্রায়ই YouTube এর অপব্যবহার করে। বিপুল সংখ্যক গোষ্ঠীর লোকেরা এবং ইচ্ছাকৃতভাবে তাদের অপছন্দের একটি ভিডিওতে অপছন্দ বোতামে চাপ দেয়৷ কখনও কখনও এই ধরনের দলের উদ্দেশ্য শুধুমাত্র অপছন্দ সংখ্যা বৃদ্ধি করা হয়। সুশান্ত সিং রাজপুতের অকাল মৃত্যুর পর যখন সমগ্র বলিউডকে লক্ষ্যবস্তু করা হয়েছিল, ব্যবহারকারীরা ইচ্ছাকৃতভাবে সালমান খান সহ বলিউডের শীর্ষ অভিনেতা বা করণ জোহরের সিনেমার যেকোন গানের ভিডিওতে অপছন্দ বোতামে ট্যাপ করেছিলেন। যাইহোক, ইউটিউবে এখন কিছু পরিবর্তন হচ্ছে এবং ভালোর জন্য পরিবর্তন হচ্ছে। যে অপছন্দের সংখ্যা অনেকের মনে হয়েছে তা আর দেখা যাবে না।




“এই বছরের শুরুর দিকে, পরিবর্তনগুলি আমাদের নির্মাতাদের হয়রানি থেকে আরও ভালভাবে রক্ষা করতে এবং অপছন্দের আক্রমণ কমাতে সাহায্য করতে পারে কিনা তা দেখতে আমরা অপছন্দ বোতামটি পরীক্ষা করেছিলাম — যেখানে লোকেরা একজন নির্মাতার ভিডিওগুলিতে অপছন্দের সংখ্যা বাড়াতে কাজ করে৷ এই পরীক্ষার অংশ হিসাবে, দর্শকরা এখনও দেখতে এবং অপছন্দ বোতাম ব্যবহার করতে পারে। কিন্তু যেহেতু গণনা তাদের কাছে দৃশ্যমান ছিল না, আমরা দেখেছি যে গণনা বাড়াতে তারা একটি ভিডিওর অপছন্দ বোতাম লক্ষ্য করার সম্ভাবনা কম ছিল। সংক্ষেপে, আমাদের পরীক্ষার ডেটা অপছন্দের আক্রমণের আচরণে হ্রাস দেখিয়েছে, "ইউটিউব ব্লগ পোস্টে লিখেছে। 



ইউটিউব তার ব্লগ পোস্টে প্রকাশ করেছে যে অনেক ছোট এবং প্রথমবারের নির্মাতাদের অন্যায়ভাবে লক্ষ্যবস্তু করা হয়েছিল। সংস্থাটি নিশ্চিত করেছে যে ছোট চ্যানেলগুলিতে অনলাইন হয়রানি বেশি অনুপাতে ঘটে।




“আমরা যা শিখেছি তার উপর ভিত্তি করে, আমরা YouTube জুড়ে অপছন্দের গণনা ব্যক্তিগত করে দিচ্ছি, কিন্তু অপছন্দের বোতামটি চলে যাচ্ছে না। এই পরিবর্তন আজ ধীরে ধীরে শুরু হবে,” ব্লগটি বলেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ