রাজীবের দলবদলে বিস্ফোরক তথাগত রায়





পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগে ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগ দেওয়া রাজীব বন্দ্যোপাধ্যায় ৯ মাস পর গতকাল আগরতলায় অভিষেকের (Abhishek Banerjee) সভামঞ্চে অভিষেকের হাত থেকে দলীয় পতাকা হাতে নিয়ে তৃণমূলে ফেরেন।



তৃণমূলে যোগ দিয়ে ভুল স্বীকার করলেন রাজীব। তৃণমূলে ফিরে এসে তিনি বললেন, "স্বীকার করছি ভুল করেছিলাম।'' তাঁর কথায়, “বিজেপিতে যোগ দেওয়ার আগে আমাকে ভুল বোঝানো হয়েছিল। বলা হয়েছিল, বাংলার উন্নয়ন শুধু বিজেপি করতে পারে। আর যেন কেউ বিজেপির কথায় প্রভাবিত না হয়। বিজেপিতে যোগ দিয়ে বলতাম ডবল ইঞ্জিন সরকারের কথা। কিন্তু ত্রিপুরা থেকেই বন্ধুরা বলেছিলেন এখানে সিঙ্গল ইঞ্জিন সরকারও চলছে না। তুমি বোধহয় ভুল করে ফেলেছো।"



তিনি আরও দাবি করেছিলেন যে বিজেপির এজেন্ডা ছিল ভোট লাভ এবং ধর্মীয় রাজনীতি। তিনি বলেন, “আমিও চাই কৃষি বাড়ুক এবং যুবকদের কর্মসংস্থান হোক। আমি কেন্দ্রীয় নেতৃত্বকে বলেছিলাম, তারা যদি শিল্পের বিকাশ করতে চায়, তাহলে ডানলপ কারখানা আবার চালু করতে। কিন্তু তাদের একমাত্র এজেন্ডা ছিল ভোট লাভ করা।”




আর তারপরে এবার বিস্ফোরক বিজেপি নেতা তথাগত রায়। বিজেপি রাজ্য সভাপতির সঙ্গে তথাগতের বৈঠকের পর ফের সক্রিয় ভূমিকায় দেখা যাবে তথাগত রায়কে? এমন প্রশ্ন উসকে উঠছে। এমনকী তৃণমূলত্যাগীদের দলে নেওয়া প্রসঙ্গেও বারবার কৈলাসদেরই নিশানা করেছেন তথাগত। এবার রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee) তৃণমূলে ফেরা প্রসঙ্গেও বিজেপির-র অন্দরে ট্যুইটারে প্রশ্ন তুলে দিলেন তথাগত রায়।




ট্যুইটারে তথাগত লেখেন, ''তৃণমূল-বিজেপি-তৃণমূল দলবদলু মুকুল রায়কে বিজেপি সর্বভারতীয় সহ সভাপতি করেছিল। তৃণমূল-বিজেপি-তৃণমূল দলবদলু রাজীব বন্দ্যোপাধ্যায়কে করা হয়েছিল বিজেপি-র জাতীয় কর্মসমিতির সদস্য। বিজেপি এঁদের এমন পদ দেওয়ার পরও তাঁরা জাহাজ বদল করেছেন এবং তৃণমূলে ফিরে গিয়েছেন। আমাকে কেউ বলতে পারবেন হচ্ছেটা কী? আমি জানি না।''




রাজীবের ভুল স্বীকার নিয়ে কটাক্ষ করে ট্যুইটারে তিনি লিখেছেন, ''নাবালক অথচ মোটা গোঁফ, এরকম পদার্থ আমি বড় একটা দেখিনি। জাদুঘরে রাখা যেতে পারে।''