অস্ট্রেলিয়ার ৪৭তম টেস্ট অধিনায়ক হলেন প্যাট কামিন্স, ডেপুটি স্মিথ



ক্রিকেট অস্ট্রেলিয়া শুক্রবার প্যাট কামিন্সকে পুরুষদের 47তম টেস্ট অধিনায়ক এবং স্টিভ স্মিথকে ডেপুটি হিসাবে ঘোষণা করেছে। অস্ট্রেলিয়ান টেস্ট দলের অধিনায়কের পদটি পাঁচ টেস্টের অ্যাশেজ সিরিজের আগে শূন্য হওয়ার পরে 37 বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটার টিম পেইন সম্প্রতি ক্রিকেট তাসমানিয়ার সাবেক এক কর্মীদের সাথে যৌন কেলেঙ্কারির কারণে পদত্যাগ করার পরে এই সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছিল।



"অ্যাসেজের বিশাল আয়োজনের আগে এই ভূমিকা গ্রহণ করতে পেরে আমি সম্মানিত। আমি আশা করি আমি একই নেতৃত্ব দিতে পারব টিম (পেইন) গত কয়েক বছরে দলকে যা দিয়েছিল। স্টিভ এবং আমি অধিনায়ক হিসাবে, এই স্কোয়াডে বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড় এবং কিছু দুর্দান্ত তরুণ প্রতিভা আমাদের মধ্য দিয়ে আসছে আমরা একটি শক্তিশালী এবং শক্তভাবে আবদ্ধ দল। এটি একটি অপ্রত্যাশিত সুযোগ যার জন্য আমি অত্যন্ত কৃতজ্ঞ এবং খুব অপেক্ষায় আছি”, কামিন্স, যিনি 8 ডিসেম্বর দ্য গাব্বাতে ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন এক বিবৃতিতে বলেছেন।



এই নিয়োগের মাধ্যমে, রে লিন্ডওয়াল, যিনি 1956 সালে একটি টেস্টে অধিনায়কত্ব করেছিলেন তারপরে প্রথম পেস বোলার হিসেবে কামিন্স অধিনায়ক হলেন।