T20 সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো রোহিতের ভারত, ইডেনে ৭৩ রানের দুর্দান্ত জয় 


দুরন্ত ছন্দে টিম ইন্ডিয়া। নতুন কোচ, নতুন টি-টোয়েন্টি অধিনায়কের হাত ধরে T20 ক্রিকেটের যাত্রা নতুন দিশা দেখাচ্ছে ভারতীয় ক্রিকেট প্রেমীদের।




টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। সিরিজ পকেটে পুড়ে ইডেনে শেষ টি-টোয়েন্টি ম্যাচে ওপেন করতে নেমেছেন রোহিত শর্মা এবং ইশান কিষাণ। পাওয়ার প্লে-তেই ভারতের ওপেনিং জুটি করে ফেলে ৬৯ রান। ২১ বলে ২৯ করে কিপারের হাতে ক্যাচ হয়ে সাজঘরে ফিরলেন ইশান। মিচেল স্যান্টনার নেন তাঁকে। ওভারের শেষ বলে সাজঘরে ফেরেন সূর্যকুমার। ৬ বল খেলে মাত্র ৪ রান করে সাজঘরে ফিরলেন ঋষভ পন্ত। পন্তকেও ফেরালেন সেই মিচেল স্যান্টনার। ৩১ বলে ৫৬ রানের দুরন্ত ইনিংস খেলে প্যাভিলিয়নে ফিরলেন ভারত অধিনায়ক। ইশ সোধি নিজের বলে নিজেই ক্যাচ ধরেন। বোল্টের বলে ১৫ বলে ২০ রান করে চাপম্যানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন বেঙ্কটেশ আইয়ার। ২০ বলে ২৫ করে আউট হন শ্রেয়স আইয়ার। লকি ফার্গুসনের বলে ১১ বলে ১৮ করে হিট উইকেট হয়ে সাজঘরে ফিরলেন হর্ষাল প্যাটেল। ১৯ রান করে নির্দিষ্ট ২০ ওভারে ১৮৪ রানে পৌঁছে দেন চাহার।নিউজিল্যান্ডের এই ম্যাচের অধিনায়ক মিচেল স্যান্টনার একাই ৩ উইকেট নিয়েছেন।




নিউজিল্যান্ড ব্যাট করতে নেমে অক্ষরের বলে ৬ বলে ৫ রান করে হর্ষলের হাতে ক্যাচ দিয়ে ফেরে ড্যারেল মিচেল।অক্ষরের একই ওভারে ২ বল খেলে ডাক করে পন্তের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরলেন চাপম্যান। ১০ বলে ১৭ রান গাপ্তিলের। এরপর একে একে পড়তে থাকে উইকেট। ৩৬ বলে ৫১ করে আউট হন গাপ্তিল। ১৮ বলে ১৭ করে রান আউট হলেন টিম শেফার্ট।হর্ষাল প্যাটেলের বলে দুরন্ত ক্যাচ ধরে পন্ত। ৭ বলে ৩ রান করে সাজঘরে ফেরেন জিমি নিশাম।অ্যাডাম মিলনেকে আউট করে প্রথম আন্তর্জাতিক মঞ্চে উইকেট পেলেন বেঙ্কটেশ আইয়ার। ৬ বলে ৭ রান করে আউট হলেন মিলনে। ক্যাচ ধরেন রোহিত শর্মা।১১ বলে ৯ রান করে হর্ষাল প্যাটেলের বলে ক্যাচ আউট হলেন ইশ সোধি। ১৮তম ওভারের দ্বিতীয় বলে লকি ফার্গুসনকে আউট করেন দীপক চাহার। ৮ বলে ১৪ রান করেছিলেন ফার্গুসন। ১১১ রানে অল আউট হয়ে গেল নিউজিল্যান্ড।