২৭ নভেম্বর থেকে দেশব্যাপী ধর্মঘটের ডাক দিয়েছে The Federation of Resident Doctors’ Association (FORDA)


The Federation of Resident Doctors’ Association (FORDA)



ফেডারেশন অফ রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন (FORDA) বৃহস্পতিবার রাতে NEET PG কাউন্সেলিং 2021 স্থগিত করার প্রতিবাদে 27 নভেম্বর থেকে দেশব্যাপী ধর্মঘটের ডাক দিয়েছে।



মেডিকেল ফ্র্যাটারনিটি বডি, একটি বিবৃতি জারি করে সারাদেশের সমস্ত আবাসিক ডাক্তারদের 27 নভেম্বরের পর থেকে আউট পেশেন্ট বিভাগ (ওপিডি) পরিষেবাগুলি থেকে প্রত্যাহার করতে বলেছে।



কেন্দ্র সুপ্রিম কোর্টকে জানানোর পরে এই আহ্বান জানানো হয়েছিল যে NEET PG মেডিকেল কোর্সের কাউন্সেলিং চার সপ্তাহের জন্য স্থগিত করা হবে কারণ এটি ভর্তিতে সংরক্ষণের জন্য অর্থনৈতিকভাবে দুর্বল বিভাগ (EWS) বিভাগ নির্ধারণের জন্য 8 লাখ রুপি বার্ষিক আয়ের মানদণ্ড পুনর্বিবেচনা করছে। .



FORDA উন্নয়নে তার অসন্তোষ প্রকাশ করেছে। "কোভিড-১৯ মহামারীর শুরু থেকেই দেশের অত্যধিক বোঝা এবং ক্লান্ত আবাসিক ডাক্তাররা ফ্রন্টলাইনে লড়াই করছেন, ইতিমধ্যেই বিলম্বিত NEET-PG 2021 কাউন্সেলিং এর ক্ষেত্রে সুপ্রিম কোর্টের কার্যক্রমের কিছু ইতিবাচক ফলাফলের জন্য আজ অবধি ধৈর্য ধরে অপেক্ষা করছেন। যাইহোক, তাদের শারীরিক এবং মানসিক কষ্টের কোন অবকাশ নেই বলে মনে হচ্ছে, পরবর্তী আদালতের শুনানি 6ই জানুয়ারী 2022 তারিখে নির্ধারিত হয়েছে, "ফোরডা একটি বিবৃতিতে বলেছে।



মেডিকেল বডিটি কেন্দ্রীয় সরকার এবং সুপ্রিম কোর্টকে আবাসিক ডাক্তারদের অভিযোগের কথা বিবেচনা করার এবং NEET-PG 2021 কাউন্সেলিং ত্বরান্বিত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি জরুরী ভিত্তিতে আদালতের কার্যক্রম দ্রুত ট্র্যাক করার জন্য ভর্তি প্রক্রিয়ার জন্য অনুরোধ করেছে।



"যদি কোন ইতিবাচক প্রতিক্রিয়া না পাওয়া যায়, আমরা আমাদের প্রতিবাদ বাড়াতে বাধ্য হব," FORDA কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে তার চিঠিতে বলেছে।



ইতিমধ্যে, সারাদেশে বিভিন্ন আরডিএ তাদের বৈঠকে নির্মিত ঐকমত্যের ভিত্তিতে সিদ্ধান্ত নিচ্ছে।



লেডি হার্ডিঞ্জ মেডিকেল কলেজের রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন (আরডিএ), রাম মনোহর লোহিয়া হাসপাতালের আরডিএ এবং বর্ধমান মহাবীর মেডিকেল কলেজের আরডিএ আগামীকাল থেকে দিল্লিতে ওপিডি বন্ধ করার ঘোষণা দিয়েছে।



যদিও, দিল্লির LNJP-এ RDA 27 নভেম্বর থেকে দুই ঘন্টার জন্য OPD পরিষেবা প্রত্যাহার করবে।