নিশ্চয়যান প্রকল্পে (NISHCHAY YAN) অ্যাম্বুলেন্সের ভাঁড়া বৃদ্ধির দাবিতে সিএমও এইচ (CMOH) কে ডেপুটেশন প্রদান

NISHCHAY YAN


সেখ রিয়াজউদ্দিন,বীরভূম:- অভিনব কায়দায় মিছিল করে বীরভূম জেলার সিউড়িতে মুখ্যস্বাস্থ্য আধিকারিকের নিকট সোমবার ডেপুটেশন প্রদান করেন নিশ্চয় যান প্রকল্পের অধীনে এ্যাম্বুলেন্সের  মালিক ও চালকগণ। অ্যাম্বুলেন্সকে দড়ি বেঁধে গরু গাড়ির জোঁয়াল টানার ন্যায় মানুষের কাঁধে বেঁধে এবং পিছনে বিভিন্ন ধরনের শ্লোগান সম্বলিত প্লেকার্ড হাতে মিছিল সহযোগে এ্যাম্বুলেন্স টি টেনে নিয়ে গিয়ে মুখ্যস্বাস্থ্য আধিকারিকের দপ্তরের সামনে বিক্ষোভ দেখান এ্যাম্বুলেন্স মালিক ও চালকগন। রাজ্য ও কেন্দ্রের টানাপোড়েনের জেরেই এই সমস্যা বলে দাবি নিশ্চয়যান এ্যাম্বুলেন্স মালিকদের। 

দৈনন্দিন পেট্রোল ও ডিজেলের দাম হু হু করে বেড়েই যাচ্ছে ,কিন্তু বাড়েনি নিশ্চয়যান প্রকল্পের সরকারি বরাদ্দের টাকা। অ্যাম্বুলেন্স মালিক ও  চালকদের  দাবি তাদের নিশ্চয় যান প্রকল্পে অ্যাম্বুলেন্স চালানোর জন্য  কিলোমিটার প্রতি ৮ টাকা ভাঁড়া বরাদ্দ গত ২০১১ সাল থেকে চলছে, অথচ তেলের দাম দ্বিগুণ ছড়িয়ে গেছে,বারবার ভাড়া বৃদ্ধির দাবি জানিয়ে কোনো সুরাহা না মেলায় আজ ফের মুখ্য স্বাস্থ্য আধিকারিকের নিকট বিক্ষোভ ও ডেপুটেশন প্রদান করা হয়।

তাদের আরো দাবি একই প্রকল্পের অধীনে থাকলেও জি ভি কে সংস্থা কে দেয় ২২টাকা কিলোমিটার প্রতি অথচ আমাদের ক্ষেত্রে ৮ টাকা। আগামী ত্রিশ দিনের মধ্যে কোন সুরাহা না হলে এবার বৃহত্তর আন্দোলনে নামবে "অল বেঙ্গল নিশ্চয় যান এ্যাম্বুলেন্স অপারেটর ইউনিয়ন", বীরভূম জেলা কমিটি। 

উল্লেখ্য,বীরভূম স্বাস্থ্য জেলায় ১১৯টি নিশ্চয় যান রয়েছে।  বীরভূম জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক হিমাদ্রি আড়ি জানান প্রায় পাঁচ মাসের  তাদের ভাঁড়া বাকি রয়েছে,জুন মাস পর্যন্ত ভাঁড়া মেটানো হয়েছে।তাদের দাবি ন্যায্য,আজকের দাবিগুলো রাজ্যকে জানাব।