নিয়োগ দুর্নীতি মামলায় স্কুল সার্ভিস কমিশন (SSC)-র সচিবকে তীব্র ভর্ৎসনা কলকাতা হাইকোর্টের

High Court on SSC




নিয়োগ দুর্নীতি মামলায় স্কুল সার্ভিস কমিশন (SSC)-র সচিবকে তীব্র ভর্ত্‍‍সনা কলকাতা হাইকোর্টের। স্কুলে চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগে দুর্নীতি-মামলা এদিন ওঠে কলকাতা হাইকোর্টে। আর সেই মামলায় SSC-র সচিবকে তিরস্কার করে হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।



বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মন্তব্য করেন, ‘আপনাদের উপর আমাদের ভরসা নেই।আপনারা কি তদন্ত করবেন আমি জানি।রোজই কিছু না কিছু অনিয়ম সামনে আসছে। এই মামলায় সিবিআই-কে তদন্ত করতে বলব।সিআইএসএফ-কে বলব আপনাদের অফিসের দখল নিতে।পুরো কমিশন বরখাস্ত করে দেব। নিয়োগ নিয়ে এই দুর্নীতি চলতে পারে না’।


পাশাপাশি হাইকোর্ট কমিশনের কাছে জানতে চায়, নিয়োগের চিঠি কি কমিশনের আঞ্চলিক অফিস থেকে?


উচ্চক্ষমতা সম্পন্ন কমিটি গড়ে তদন্তের আর্জি রাজ্যের।তদন্তে আরও সময় চাইলেন এসএসসি-র আইনজীবী কিশোর দত্ত। দুপুর ৩ টা পর্যন্ত কমিশনকে সময় দিল হাইকোর্ট।


SSC-র ২০১৬ থেকে ১৯-এর মধ্যে স্কুলে চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগের সময়সীমা পেরনোর পরেও গ্রুপ ডি কর্মী নিয়োগ হয়েছে এমনিই অভিযোগে মামলা হয় হাইকোর্টে। মামলার শুনানিতে গতকালই সিবিআই তদন্তের হুশিয়ারি দেয় আদালত। কমিশনের সচিবকে হাজিরার নির্দেশ দিয়েছে আদালত। ব্যাখ্যা সন্তোষজনক না হলে, মামলার তদন্তভার CBI-কে দেওয়া হতে পারে বলে SSC-কে সতর্ক করে দেয় হাইকোর্ট।