Weather: পূজোর অষ্টমী, নবমী, দশমীর আকাশ কেমন থাকবে? বিদায় নিচ্ছে বর্ষা?

Weather: পূজোর অষ্টমী, নবমী, দশমীর আকাশ কেমন থাকবে? বিদায় নিচ্ছে বর্ষা? 





পুজোর বোধনেই বাংলায় বর্ষার বিসর্জনের পালা শুরু হয়েছে। আর অষ্টমীতেই রাজ্যের বেশিরভাগ জেলা থেকে বিদায় নিচ্ছে বর্ষা। উত্তরবঙ্গ থেকে ইতিমধ্যেই বিদায় নিয়েছে বর্ষা। সাগরের ওপর ঘূর্ণাবর্তের জেরে দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।


আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, সপ্তমীর দিন দক্ষিণবঙ্গের ৫ জেলা বাদ দিয়ে বাকি পশ্চিমবঙ্গের ওপর থেকে সরে গিয়েছে মৌসুমি বায়ু। অষ্টমীতে গোটা রাজ্য থেকেই বর্ষা বিদায় নেবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।



৪৮ ঘণ্টার মধ্যে গোটা রাজ্য থেকে বর্ষা বিদায়ের পূর্বাভাস দিয়েছিলেন আবহাওয়াবিদ সঞ্জীব বন্দ্যোপাধ্যায়।আর সেই মতই বিদায় নিচ্ছে বর্ষা। উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের বিশাল অংশ রেহাই পাচ্ছে বর্ষা থেকে। শুধুমাত্র পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার একাংশের ওপরে মৌসুমি বায়ুর প্রভাব রয়েছে।



নির্ধারিত সময়েই রাজ্যের ওপর থেকে বিদায় নিয়েছে বর্ষা। তবে বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে দুর্গাপুজোর পর রাজ্যে জারি থাকবে বিক্ষিপ্ত বৃষ্টি। জানা যাচ্ছে উত্তরবঙ্গ থেকে বর্ষা বিদায় নিয়েছে। তবে ঘূর্ণাবাতের জেরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিনবঙ্গের উপকূলের জেলা গুলিতে। অষ্টমী। নবমী ো দশমীতে বৃষ্টি হতে পারে। তবে উত্তরবঙ্গে পূজোর আকাশ একদম পরিষ্কার থাকবে বলে জানা গেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ