T20 WC: আবারও হতাশ করলো ভারতীয় ক্রিকেট টিম, লজ্জার হার নিউজিল্যান্ডের বিরুদ্ধেও




পাকিস্তানের পর এবার বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারল ভারত।ভারতের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে কিউয়ি দলনায়ক কেন উইলিয়ামসন প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান ভারতকে। 


ভারতের হয়ে ওপেন করতে নামেন ইশান কিষাণ ও লোকেশ রাহুল। প্রথম ওভারে মাত্র ১ রান তোলে ভারত। ১টি বাউন্ডারির সাহায্যে ৮ বলে ৪ রান করে ২.৫ ওভারে বোল্টের বলে ডারিল মিচেলের হাতে ধরা পড়েন ইশান কিষাণ। মাঠে নামেন রোহিত। ৩টি বাউন্ডারির সাহায্যে ১৬ বলে ১৮ রান করে মাঠ ছাড়েন লোকেশ রাহুল। ৭.৪ ওভারে  ইশ সোধির বলে ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৪ বলে ১৪ রান করে গাপ্তিলের হাতে ধরা পড়লেন হিটম্যান।১৭ বলে ৯ রান করে বোল্টের হাতে ধরা পড়েন ভারত অধিনায়ক। তিনি কোনও বাউন্ডারি মারতে পারেননি। ১৯ বলে ১২ রান করে ক্রিজ ছাড়েন পন্থ। মিলিনের বলে বোল্ড হন ঋষভ পন্ত। ১৮.১ ওভারে বোল্টের বলে গাপ্তিলের হাতে ধরা পড়েন হার্দিক পান্ডিয়া। ১টি বাউন্ডারির সাহায্যে ২৪ বলে ২৩ রান করেন পান্ডিয়া। ১৮.৪ ওভারে হার্কিদের মতোই বোল্টের বলে গাপ্তিলের হাতে ধরা পড়েন শার্দুল ঠাকুর। নির্ধারিত ২০ ওভারে ভারত ৭ উইকেটের বিনিময়ে ১১০ রান তুলেছে ভারত। 


জবাবে নিউজিল্যান্ডের হয়ে ওপেন করতে নামেন মার্টিন গাপ্তিল ও ডারিল মিচেল। প্রথম ওভারে ৫ রান ওঠে। ৩টি বাউন্ডারির সাহায্যে ১৭ বলে ২০ রান করে ৩.৪ ওভারে বুমরাহর বলে শার্দুল ঠাকুরের হাতে ধরা পড়লেন মার্টিন গাপ্তিল। ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ৪৯ রান করে বুমরাহর বলে লোকেশ রাহুলের হাতে ধরা পড়েন ডারিল মিচেল। ১৪.৩ ওভারে মাত্র ২ উইকেট হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীয় ১১১ রান তুলে নেয় নিউজিল্যান্ড। ভারতের বিরুদ্ধে ৮ উইকেটে জয় ছিনিয়ে নিয়ে সেমি ফাইনালের রাস্তা চওড়া করে ফেলে নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসন ৩টি বাউন্ডারির সাহায্যে ৩১ বলে ৩৩ রান করে অপরাজিত থাকেন। ৪ বলে ২ রান করে নট-আউট থাকেন ডেভন কনওয়ে।


পাকিস্তানের কাছে হেরে বসায় ভারতের টি-২০ বিশ্বকাপ অভিযান শুরুতেই ধাক্কা খেয়েছে। এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপে ঘুরে দাঁড়ানোর লড়াই ছিল টিম ইন্ডিয়ার। কিন্তু সেই ম্যাচেও হার ভারতের।