Breaking

Monday, October 11, 2021

SAFF Championship 2021: নয়া নজির, পেলে-কে ছুঁয়ে ফেললেন সুনীল ছেত্রী

SAFF Championship 2021: নয়া নজির, পেলে-কে ছুঁয়ে ফেললেন সুনীল ছেত্রী 

Sunil Chhetri and Pele



সুনীল ছেত্রীর ৮২ তম মিনিটের ভলি ২০২১ সালের সাফ চ্যাম্পিয়নশিপে ব্লু টাইগারদের জন্য ৩ পয়েন্ট এবং লড়াইয়ের সুযোগ নিশ্চিত করে, কারণ জাতীয় ফুটবল স্টেডিয়ামে রবিবার ভারত নেপালের বিপক্ষে ১-০ ব্যবধানে ভালোভাবে জয় পায়। কামথ দ্য ম্যান, কামথ দ্য আওয়ার, ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক সবসময় জাতীয় দলের হয়ে পা বাড়ান। নেপালের বিরুদ্ধে গতকালের জয়ে, বেঙ্গালুরু এফসি ম্যান ব্রাজিলিয়ান গ্রেট, পেলের আন্তর্জাতিক গোল স্কোরিং রেকর্ডের সমান করে তার ক্যাপে আরেকটি পালক যোগ করেছেন।



প্রাক্তন ইস্টবেঙ্গল এবং মোহনবাগান ম্যান ১২৩ ম্যাচে তার আন্তর্জাতিক তালিকায় ৭৭ গোল করেছে। সর্বকালের সেরা খেলোয়াড়দের মধ্যে একজন, পেলে ১৯৫৭-১৯৭১ পর্যন্ত ব্রাজিলের হয়ে ৯২ ম্যাচে ৭৭ গোল করেছেন, এই সময়ের মধ্যে তিনটি বিশ্বকাপ জিতেছেন।ছেত্রী ইতিমধ্যেই ভারতীয় জাতীয় ফুটবল দলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এবং বর্তমানে সর্বোচ্চ সক্রিয় ভারতীয় গোল-স্কোরার।



৬ বারের AIFF বর্ষসেরা খেলোয়াড়কে এশিয়ার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ২০১৮ সালে AFC (এশিয়ান ফুটবল কনফেডারেশন) আইকন হিসেবে ভোট দিয়েছে। তিনি আইএসএল দল বেঙ্গালুরু এফসির সর্বকালের সর্বোচ্চ গোলদাতাও, ২০৩ ম্যাচে ১০৭ গোল করেছেন এবং ইন্ডিয়ান সুপার লিগে সর্বকালের সর্বোচ্চ ভারতীয় গোলদাতা এবং সর্বকালের স্কোরিং তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন।



ইন্টারন্যাশনাল সার্কিটে, ২০১৮-১৯ ইন্ডিয়ান সুপার লিগ বিজয়ী সর্বকালের আন্তর্জাতিক গোল-স্কোরিং রেকর্ডে ৮ ম স্থানে এবং সংযুক্ত আরব আমিরাতের আলি মবখাউটের সাথে যুগ্ম ভাবে বিশ্বের সক্রিয় গোল-স্কোরারদের মধ্যে তৃতীয় স্থানে রয়েছে।



ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সর্বকালের শীর্ষস্থানীয় এবং সেইসাথে বিশ্বের সক্রিয় গোল স্কোরার, লিওনেল মেসি সক্রিয় গোলদাতাদের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে।

No comments:

Post a Comment

পৃষ্ঠা