IPL-2021-এ প্রথম শতরান ঋতুরাজের, গড়লেন রেকর্ডও, রাজস্থানের বিরুদ্ধে বড় স্কোরও দাড় করালো চেন্নাই 

ঋতুরাজ


রুতুরাজ গায়কওয়াড এমন একটি ইনিংস খেলেন যা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে দীর্ঘদিন মনে থাকবে কারণ তরুণ চেন্নাই সুপার কিংসের ওপেনার শনিবার আবু ধাবিতে রাজস্থান রয়্যালসের বিপক্ষে তার প্রথম আইপিএল সেঞ্চুরি করেছিলেন।


আইপিএল ২০২০-এ সিএসকে-র জন্য লেট-মৌসুমের বীরত্বের সঙ্গে খ্যাতি অর্জনকারী রুতুরাজ গায়কওয়াড আইপিএল ২০২১-এর সংযুক্ত আরব আমিরাতের প্রথম শতরান করেন। ৪ টি ছক্কা ও ৯টি বাউন্ডারি দিয়ে ইনিংসের শেষ বলে শতরান পূরন করে রুতুরাজ। 


রুতুরাজ তার মার্জিত স্ট্রোকপ্লে দেখিয়েছেন যা ক্রিকেট ভ্রাতৃত্বকে বিস্ময়ের মধ্যে রেখে চলেছে। তার স্লিম ফিগার সত্ত্বেও, সিএসকে ওপেনার বড় আঘাত করে এবং ইনিংসে মাত্র ১৪ ডট বল খেলে।


রুতুরাজ প্রথম খেলোয়াড় হিসেবে আইপিএল ২০২১-এ ৫০০ রানের গণ্ডি টপকে গেলেন। সিএসকে ওপেনার, যিনি বিশেষ করে সংযুক্ত আরব আমিরাতের লিগে ধারাবাহিক খেলছিলেন, তিনি কেএল রাহুলের কাছ থেকে অরেঞ্জ ক্যাপ নিলেন।


এদিন শুরুটা ধীর গতিতেই করেন রুতুরাজ। এরপর পঞ্চাশ পেরোতেই নিজেকে মেলে ধরতে থাকেন। ১০৩ মিটারের বিশাল ছক্কা হাঁকান তিনি। ৬০ বলে ১০১ রানের ইনিংস খেলে নট আউট থাকেন তিনি। 


রুতুরাজের শতরানের ওপর ভর করে রাজস্থানের বিরুদ্ধে ১৮৯ রানের বিশাল স্কোর দাড় করায় চেন্নাই সুপার কিংস। রুতুরাজ ১০১, ডু প্লেসি ২৫, রায়না ৩, মইন ২১, রায়ডু ২, জাদেজা ৩২ রান করেন। রাজস্থানের রাহুল তিওয়াটিয়া ৩ টি উইকেট নেন।