৬ রানে পাঞ্জাবকে হারিয়ে প্লে অফে Royal Challengers Bangalore 

Royal Challengers Bangalore




রবিবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ম্যাচে পাঞ্জাব কিংসকে ৬ রানে হারিয়ে তৃতীয় দল হিসেবে প্লে অফে জায়গা করে নিল কোহলির রয়্যাল চ্যালেঞ্জার বাঙ্গালোর।



চেন্নাই সুপার কিংস (সিএসকে) এবং দিল্লি ক্যাপিটালস (ডিসি) ইতিমধ্যে প্লে অফে পৌঁছে গেছে আজ প্লে অফে পৌঁছে গেল আরসিবি। পাঞ্জাব দলকে এখন হারের জন্য অন্য দলের উপর নির্ভর করতে হবে, বিশেষ করে যারা প্লে অফের জন্য লড়াই করছে।



টসে জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেয় আরসিবি। ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৪ রান তোলে আরসিবি। ক্রিকেটবিশ্বের ম্যাডম্যাক্স অর্থাৎ গ্লেন ম্যাক্সওয়েল এদিন জ্বলে ওঠে। ৩টি চার ও ৪টি ছক্কায় ৩৩ বলে ৫৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। ইনিংসের প্রথমার্ধে বোলারদের দাপটের ছবি উঠে আসে। বিশেষ করে পঞ্জাবের অলরাউন্ডার মোয়েস অনরিকস ৪ ওভারে মাত্র ১২ রান খরচ করে তুলে নিলেন ৩ উইকেট। কোহলি, দেবদত্ত পড়িক্কল ও ড্যাল ক্রিশ্চিয়ানকে তোলেন তিনি। ২৪ বলে ২৫ রান করে আউট হন কোহলি। দেবদত্ত করেন ৩৮ বলে ৪০ রান। সেখান থেকে ম্যাক্সওয়েলের দাপুটে ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ায় ব্যাঙ্গালোর। শেষ দিকে ১৮ বলে ২৩ রানের ইনিংস খেলে যান এ বি ডিভিলিয়ার্স। বাংলার শাহবাজ আমেদ ছক্কা মেরে শুরু করলেও ৮ রান করে মহম্মদ শামির বলে বোল্ড হয়ে যান।



পঞ্জাবের সামনে জয়ের জন্য ১৬৫ রানের লক্ষ্য রেখেছিলেন বিরাটরা। জবাবে ১৫৮/৬ স্কোরে আটকে যায় পঞ্জাব। কে এল রাহুল (৩৯) ও ময়ঙ্ক অগ্রবাল (৫৭) ছাড়া আর কেউই রান পাননি। তিন উইকেট যুজবেন্দ্র চাহালের। এদিন এইডেন ২০, শাহরুখ ১৬, হেনরিকস ১২ রান করেন।