বাংলাদেশ কান্ডে আজ একসাথে একই সময় ১৫০ টি দেশে প্রতিবাদ

বাংলাদেশ কান্ডে আজ একসাথে একই সময় ১৫০ টি দেশে প্রতিবাদ 

ইস্কন


রামকৃষ্ণ চ্যাটার্জী, আসানসোল: বাংলাদেশে সংখ্যালঘুদের উপর হামলা ও গত দশমীর দিন ইস্কন মন্দিরে হামলার প্রতিবাদে শনিবার আসানসোলে বিক্ষোভ দেখালো ইস্কন অনুগামীরা। প্রসঙ্গত বাংলাদেশ কাণ্ডের প্রতিবাদে শনিবার বিশ্বজুড়ে প্রতিবাদ ও বিক্ষোভের ডাক দিয়েছে ইস্কন অনুগামীরা। আর তারই অঙ্গ হিসাবে এদিন আসানসোলে প্রতিবাদ কর্মসূচি পালোন করে ইসকন অনুগামীরা। 

এদিন আসানসোল বিএনআর মোড় থেকে ভক্তরা ‘কীর্তন’ সহযোগে মিছিল বের করে। এদিনের এই প্রতিবাদ মিছিল কোর্ট মোড় হয়ে বার্নপুর রোড হয়ে এইচএলজি মোড়ে গিয়ে শেষ হয়। যদিও আগামী সোমবার, ইসকনের এক প্রতিনিধি দল জেলাশাসকের সাথে দেখা করবেন এবং স্মারকলিপিও দেবেন বলে জানা গেছে। 

এদিনের এই প্রতিবাদ মিছিলে উপস্থিত ছিলেন  ইসকনের আসানসোলের সেক্রেটারি দয়াচাঁদ প্রভু, কৃষ্ণেন্দু মুখার্জি সহ প্রচুর সংখ্যায় ভক্ত। 

আসানসোল ইসকন মন্দিরের আশীষ কুমার সরকার বলেন যে বাংলাদেশের হিন্দুদের ওপর অত্যাচার করার জন্য আজ সারা পৃথিবীতে ১৫০ টি দেশে এই প্রতিবাদ মিছিল করা হচ্ছে। বাদ নেই আসানসোল ইসকন মন্দিরও। আমরা বি এন আর থেকে মিছিল করে ভগত শিং মোড় হয়ে জেলা ম্যাজিস্ট্রেটের অফিসে গিয়ে শেষ হবে এই মিছিল। আমরা প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী কে জেলা মেজিস্ট্রেট মাধ্যমে স্বারকপত্র দেবো আগামী সোমবার। 

এদিন বিজেপি নেতা কৃষ্ণেন্দু মুখার্জী বলেন বাংলাদেশে হিন্দুদের ওপর আক্রমণ ও অষ্টমীর দিন দুর্গামন্দির ভাঙচুর, আগুন লাগার ঘটনায় আমরা এর তিব্র নিন্দা জানাচ্ছি ও সমস্ত হিন্দুদের এক হওয়ার জন্য আবেদন জানাচ্ছি।

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

thanks