১০০ টাকা বিনিয়োগ করেই এই স্কিমে হতে পারেন কোটিপতি 

financial




আপনি যদি একটি নিরাপদ বিনিয়োগের বিকল্প খুঁজছেন, তাহলে পোস্ট অফিসের স্কিমগুলিই দেখতে পারেন। তারা সময়-পরীক্ষিত এবং একটি নিরাপদ বিনিয়োগ প্রকল্প। পোস্ট অফিস আপনার অর্থকে নিরাপদ রাখার জন্য এবং অন্যান্য উৎসের চেয়ে অনেক সুবিধা দিতে অনেক উপকারী স্কিম অফার করে। মাসে মাত্র ১০০ টাকার ক্ষুদ্র সঞ্চয় আপনাকে কয়েক বছরে কোটিপতি বানাতে পারে।




এটি ইন্ডিয়া পোস্টের দেওয়া একটি সময়-পরীক্ষিত পরিকল্পনা। এই স্কিমে, আপনি কয়েক বছরের মধ্যে বড় অর্থ যোগ করতে পারেন। আপনার টাকা পোস্ট অফিসে সম্পূর্ণ নিরাপদ থাকবে। অতএব, আপনি এতে কোন ঝুঁকি ছাড়াই আপনার অর্থ বিনিয়োগ করতে পারেন এবং আপনার এবং আপনার পরিবারের ভবিষ্যত নিরাপদ করতে পারেন।




ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট স্কিমের ম্যাচিউরিটি পিরিয়ড ৫ বছরের জন্য নির্ধারিত। যাইহোক, আপনি কিছু শর্ত সহ ১ বছর পর আপনার অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে পারবেন। সুদের হার সরকার আর্থিক বছরের প্রতি ত্রৈমাসিকের (৩ মাস) শুরুতে নির্ধারণ করে।


বর্তমানে, এই প্রকল্পটি বছরে ৬.৮ শতাংশ সুদ পাচ্ছে। এই স্কিমের অধীনে, আপনি আয়কর ধারা 80C এর অধীনে বার্ষিক ১.৫ লক্ষ টাকা কর ছাড় পেতে পারেন।



আপনি প্রতি মাসে ১০০ টাকার মতো এই স্কিমে বিনিয়োগ শুরু করতে পারেন।



যদি আপনি ৫ বছর পর ৬.৮ হারে সুদের হারে ২০.৮৫ লক্ষ টাকা চান তাহলে আপনাকে ৫ বছরের মধ্যে ১৫ লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে এবং আপনি সুদ হিসাবে প্রায় ৬ লক্ষ টাকা মুনাফা পাবেন।