আজকের মধ্যে এই কাজটি না করলে পাবেন না কিষান সম্মান নিধির ৪০০০ টাকা 


PM Kisan Maandhan Yojana




সারা দেশের কৃষকদের জন্য এখানে একটি সুখবর তারা শীঘ্রই প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার 10 তম কিস্তিতে 4000 টাকা পাবেন, মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছে। যদিও কেন্দ্রীয় সরকার এখনও এ বিষয়ে কোনো ঘোষণা দেয়নি। এর সুবিধা নিতে, আপনাকে PM কিষাণ সম্মান নিধির অধীনে নিবন্ধন (PM KISAN Registration) করতে হবে। তাই, তাদের 31 অক্টোবরের মধ্যে সমস্ত প্রয়োজনীয় নথি জমা দিতে হবে।



উল্লেখ্য যে কেন্দ্রীয় সরকার সম্প্রতি প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার নিবন্ধনের প্রক্রিয়ায় কিছু পরিবর্তন করেছে। এর অধীনে, এখন প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনায় নিবন্ধনের জন্য রেশন কার্ড বাধ্যতামূলক করা হয়েছে।



নতুন রেজিস্ট্রেশনে কৃষকদের বাধ্যতামূলকভাবে রেশন কার্ড নম্বর জমা দিতে হবে। একই সময়ে, তাদের নিবন্ধনের সময় পোর্টালে নথিগুলির সফ্ট কপি (পিডিএফ ফর্ম্যাটে) আপলোড করতে হবে।



যদি কৃষকরা 31 অক্টোবরের আগে নিজেদের নিবন্ধন করে, তাহলে তারা 4000 টাকা পাবে। এবার তারা পরপর দুটি কিস্তি পাবে। যদি তাদের আবেদন গৃহীত হয়, তাহলে নভেম্বরে তারা 2000 টাকা পাবে এবং তার পরে ডিসেম্বরেও তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে 2000 টাকার কিস্তি আসবে।



প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার 10 তম কিস্তির অধীনে, 15 ডিসেম্বর 2021 এর মধ্যে কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে 2000 টাকা প্রত্যাশিত।