Breaking

Tuesday, October 12, 2021

পূজার বাজারে আগুন পেট্রোপণ্যে, মধ্যবিত্তের নাভিশ্বাস #Fuel #PetrolDieselPrice #PetrolPrice

পূজার বাজারে আগুন পেট্রোপণ্যে, মধ্যবিত্তের নাভিশ্বাস


#Fuel #PetrolDieselPrice #PetrolPrice



পূজার বাজারেও কমলো না পেট্রোল ডিজেলের দাম। আজ কোলকাতায় পেট্রোলের দাম ১০৫ টাকা ৯ পয়সা, কোচবিহারে ১০৬ টাকা ৪০ পয়সা। গত এক সপ্তাহ ধরে ক্রমশ বৃদ্ধি পাচ্ছে পেট্রোলের দাম, ফলে নাভিশ্বাস উঠেছে মধ্যবিত্তের। এরসাথে পূজার আবহে পেট্রোলের চাহিদাও তুঙ্গে। এমনসময় এই মূল্যবৃদ্ধি কপালে ভাঁজ ফেলেছে মধ্যবিত্তের।


গত রবিবার টানা ষষ্ঠ দিন ধরে সারা দেশে জ্বালানির দাম বাড়ানো হয়েছে। মহানগরগুলির মধ্যে, মুম্বাইতে 29 পয়সা বেড়ে 110.12 টাকা প্রতি লিটারে পেট্রলের দাম। এক লিটার ডিজেলের দাম 0.37 টাকা বেড়ে 100.66 টাকা।




দিল্লিতে, পেট্রোলের দাম প্রতি লিটার 30 পয়সা বাড়িয়ে 104.14 টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটারে 0.35 বেড়ে 92.82 টাকা।




গত রবিবার কলকাতায় পেট্রোলের দাম 28 পয়সা বেড়ে 104.80 টাকা প্রতি লিটারে, ডিজেলের দাম 35 পয়সা বেড়ে 95.93 টাকা প্রতি লিটারে ছিলো।






প্রসঙ্গত 14 ই জুন পেট্রোলের দাম 100 টাকা ছাড়িয়ে গিয়েছিল। তখন থেকে পেট্রোলের দাম প্রতি লিটারে প্রায় 10 টাকা বৃদ্ধি পেয়েছে এবং ডিজেলের দাম উল্লেখযোগ্যভাবে বেড়েছে।






প্রিমিয়াম পেট্রলের দাম, বিভিন্ন পেট্রোলিয়াম কোম্পানি দ্বারা বিভিন্ন নামে বিক্রি হওয়া জ্বালানী, এর আগে ইতোমধ্যেই 100 টাকা ছাড়িয়ে গিয়েছিল।




মূল্য সংযোজন করের (ভ্যাট) বিভিন্ন হারের কারণে এবং নিকটবর্তী শোধনাগার থেকে পরিবহন চার্জের কারণে রাজ্য থেকে রাজ্যে দাম পরিবর্তিত হয়।

No comments:

Post a Comment

পৃষ্ঠা