পুজো মিটতেই শুরু নাইট কারফিউ, চলছে পুলিশের প্রচার

পুজো মিটতেই শুরু নাইট কারফিউ, চলছে পুলিশের প্রচার

নাইট কারফিউ


রামকৃষ্ণ চ্যাটার্জী, আসানসোল: রাজ্যে দুর্গা পূজার পরেই বেড়েছে করোনা সংক্রমণের হার। আর তা নিয়েই রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী দিন কয়েক আগে রাজ্যের সমস্ত জেলাশাসকদের বেশ কিছু কড়া নির্দেশ দেন। আর সেই মতো রাতের গাড়ি চলাচল ও বিধি-নিষেধ লাগু করতে এবার তৎপর হলো আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের আসানসোল দক্ষিণ থানার পুলিশ।


শুক্রবার রাত ১১ টার সময় আসানসোলের ভগৎ সিং মোড়ে পুলিশের পক্ষ থেকে এক অভিযান চালানো হয়। যে অভিযানে উপস্থিত ছিলেন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনের এসিপি। পাশাপাশি উপস্থিত ছিলেন আসানসোল দক্ষিণ থানার ভারপ্রাপ্ত আই সি অভিজিৎ চ্যাটার্জী। এদিন রাতে তিনি হাতে মেগাফোন নিয়ে জনগণকে করোনা পরিস্থিতি নিয়ে সরকারি নির্দেশমতো নাইট কারফিউ নিয়ে অবহিত করেন। 


শুধু তাই নয় পথচলতি জনগণের উদ্দেশ্যে তিনি বলেন যে, ক্রমবর্ধমান করোনা সংক্রমণের জন্য রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত জরুরী পরিষেবা ছাড়া সাধারণের যানবাহন চলাচল বন্ধ থাকবে। একমাত্র স্বাস্থ্য পরিষেবা এবং জরুরী পরিষেবা ছাড়া রাস্তায় বেরোনো যাবেনা অর্থাৎ যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে। কোনো জরুরী কারণে রাস্তায় বেরোলে তার কারণ দর্শাতে হবে প্রশাসনের কাছে। 


সমস্ত রাস্তায় নাকা চেকিং চলছে। জনগণের প্রতি ওই বার্তা দেওয়ার সময় আসানসোল দক্ষিণ থানার অন্যান্য আধিকারিকরাও উপস্থিত ছিলেন। বস্তুত উল্লেখ্য, কিছুদিন আগেই সদ্য সমাপ্ত দুর্গাপুজোয় রাজ্যজুড়ে বিভিন্ন পুজো মণ্ডপে উপচে পড়া ভিড় দেখে আশঙ্কা প্রকাশ করেন বিশেষজ্ঞরা।


ফের করোনা সূচক উর্ধমুখী হতে দেখা যাচ্ছে রাজ্যে। ইতিমধ্যে রাজ্যের কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনার মতো জেলাগুলিতে ইতিমধ্যে করোনা সংক্রমণ বৃদ্ধির ইঙ্গিত পাওয়া গিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ