Breaking

Friday, October 08, 2021

IPL 2021: দাপুটে জয় হলেও প্লে অফে যাওয়া হল না মুম্বাইয়ের

IPL 2021: দাপুটে জয় হলেও প্লে অফে যাওয়া হল না মুম্বাইয়ের


IPL 2021



মুম্বই ইন্ডিয়ান্সের ৯ উইকেটে ২৩৫ রানের জবাবে ব্যাট করতে নেমে সানরাইজার্স হায়দরাবাদকে থামতে হয় ৮ উইকেটে ১৯৩ রানে। ৪২ রানের ব্যবধানে ম্যাচ জিতেও টুর্নামেন্ট থেকে ছিটকেগেল মুম্বই ইন্ডিয়ান্স। মণীশ পান্ডে ৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪১ বলে ৬৯ রান করে অপরাজিত থাকেন। ৩ বলে ১ রান করে নট-আউট থাকেন সিদ্ধার্থ।



মুম্বাইয়ের প্রথম একাদশ- রোহিত শর্মা (ক্যাপ্টেন), ইশান কিষাণ (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, কায়রন পোলার্ড, জিমি নাশাম, ক্রুণাল পান্ডিয়া, ন্যাথন কুল্টার-নাইল, পীযুষ চাওলা, জসপ্রীত বুমরাহ ও ট্রেন্ট বোল্ট।


হায়দরাবাদের প্রথম একাদশ - জেসন রয়, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), মণীশ পান্ডে (ক্যাপ্টেন), প্রিয়ম গর্গ, অভিষেক শর্মা, আব্দুল সামাদ, জেসন হোল্ডার, মহম্মদ নাবি, রশিদ খান, উমরান মালিক ও সিদ্ধার্থ কউল।


টসে জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেয় মুম্বাই ইন্ডিয়ান্স। ওপেন করতে নামেন রোহিত ও ইশান। প্রথম ওভারে নবির বলে ৮ রান তোলে মুম্বাই। ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে মাত্র ১৬ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ খরেলন ইশান কিষাণ। চলতি আইপিএলের এটিই দ্রুততম অর্ধশতরান।রোহিতকে ফিরিয়ে মুম্বইয়ের ওপেনিং জুটি ভাঙলেন রশিদ খান।   ১৩ বলে ১৮ রান করেন রোহিত। তিনি ৩টি চার মারেন। পাওয়ার প্লে-র ৬ ওভারের মধ্যে ইশান ২২ বলে ৬৩ রান করেন। ১টি ছক্কার সাহায্যে ৮ বলে ১০ রান করে জেসন রয়ের হাতে ধরা পড়েন হার্দিক।১১টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩২ বলে ৮৪ রান করে আউট হন ইশান কিষাণ।১২.৫ ওভারে কায়রন পোলার্ডের উইকেট তুলে নেন অভিষেক শর্মা। করেন ১২ বলে ১৩। ১২.৬ ওভারে নিশামকে ফেরান অভিষেক।১৫.৩ ওভারে ক্রুণাল পান্ডিয়ার উইকেট তুলে নিলেন রশিদ খান। ১৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪০ বলে ৮২ রান করে হোল্ডারের বলে নবির হাতে ধরা পড়েন সূর্য। মুম্বই ২০ ওভারে ৯ উইকেটে ২৩৫ রান তুলেছে। 


৫ ওভার শেষে সানরাইজার্স কোনও উইকেট না হারিয়ে ৬০ রান তোলে। ৬টি বাউন্ডারির সাহায্যে ২১ বলে ৩৪ রান করে ৫.২ ওভারে বোল্টের বলে ক্রুণালের হাতে ধরা পড়লেন জেসন রয়।১৬ বলে ৩৩ রানে করে কুল্টার-নাইলের হাতে ধরা পড়েন অভিষেক।চাওলার বলে ৪ বলে ২ রান করে পোলার্ডের হাতে ধরা পড়েন নবি। ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২১ বলে ২৯ রান করে হার্দিক পান্ডিয়ার হাতে ধরা পড়েন প্রিয়ম।  ১৬.১ ওভারে হোল্ডারকে ফেরালেন কুল্টার-নাইল। ২ বলে ১ রান করে বোল্টের হাতে ধরা পড়েন হোল্ডার। ২টি বাউন্ডারির সাহায্যে ৫ বলে ৯ রান করে বুমরাহর হাতেই ফিরতি ক্যাচ দেন রশিদ। ১৮.৪ ওভারে কুল্টার-নাইলের বলে তাঁর হাতেই ক্যাচ দেন ঋদ্ধিমান সাহা। ৫ বলে ২ রান করে সাহা। ৮ উইকেটে ১৯৩ রানে থেমে যায় হায়দ্রাবাদ। 


এদিনের ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ ছিল মুম্বাইয়ের কাছে। বড় রানের ব্যবধানে জয় লাভ করে প্লে অফে যাওয়ার সুযোগ ছিল মুম্বাইয়ের হাতে কিন্তু শেষমেশ প্লে অফ থেকে ছিটকে যেতেই হল মুম্বাইকে। 

No comments:

Post a Comment

পৃষ্ঠা