Lakhimpur Kheri violence:  'তোমার সাহস ওঁদের ভয়ের কারণ' : প্রিয়াঙ্কাকে বার্তা 'দাদা' রাহুলের 




লখিমপুর খেরিতে কৃষক ‘হত্যার’ প্রতিবাদে যাওয়ার পথে প্রিয়াঙ্কা গান্ধীকে আটক করে পুলিশ। এরই মধ্যে 'বোন' প্রিয়াঙ্কার পাশে দাঁড়িয়েছেন 'দাদা' রাহুল। কংগ্রেস নেতা ও প্রিয়াঙ্কার মনোবল বাড়ানোর জন্য যোগী সরকারকে নিশানা করে রাহুলের বার্তা 'তোমার সাহস ওঁদের ভয়ের কারণ।'


টুইট করে রাহুল লেখেন, "প্রিয়াঙ্কা, আমি জানি তুমি এই লড়াই থেকে পিছিয়ে আসবে না। ওঁরা তোমার সাহসকে ভয় পায়। ন্যায়বিচারের জন্য এই লড়াইয়ে আমরাও আছি। আমরা একসঙ্গে দেশের কৃষকদের জয়ী করব।”


প্রতিবাদী কৃষকদের একটি গ্রুপ এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী (এমওএস) অজয় মিশ্রের ছেলে আশীষ মিশ্রের মারাত্মক সংঘর্ষের পর সোমবার টিকুনিয়ায় ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে দেখা করার কথা ছিল প্রিয়াঙ্কার। প্রসঙ্গত, রবিবার কেন্দ্রীয় মন্ত্রীর কনভয়ের একটি গাড়ি ২ কৃষককে পিষে দেয়। সেই গাড়িতে ছিল কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর ছেলে। ওই খবর ছড়িয়ে পড়তেই হিংসা ছড়িয়ে পড়ে এলাকায়। সংঘর্ষে মৃত্যু হয় মোট ৮ জনের। এই ঘটনার প্রতিবাদে প্রিয়াঙ্কা গান্ধী, দীপেন্দ্র সিংহ হুডা এবং অন্যান্য কংগ্রেস নেতারা যান নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে।


লখিমপুরে এই ঘটনার পরই প্রবল উত্তেজনা ছড়িয়ে পড়ে পড়লে জাতীয় সড়ক বন্ধ করে দেওয়া হলে সীতাপুরের সীমান্তবর্তী হাড়গাঁও এলাকায় পৌঁছানোর জন্য কংগ্রেস নেতাদের বিকল্প পথ নিতে হয়েছিল। সে পথেই আটক করা হয় তাঁদের।প্রিয়াঙ্কাকে সীতাপুর জেলার একটি গেস্ট হাউসে নিয়ে যাওয়া হয়েছে।প্রাথমিকভাব পুলিস গৃহবন্দী করে রেখেছিল উত্তরপ্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদককে।