Indian Navy Recruitment 2021: ভারতীয় নৌবাহিনীতে একাধিক শূন্যপদে নিয়োগ, এখনি আবেদন করুন 

Indian Navy


ফেব্রুয়ারি 2022 ব্যাচে আর্টিফিসার অ্যাপ্রেন্টিস (এএ) এবং এসএসআর (সিনিয়র সেকেন্ডারি রিক্রুট) -এ ভর্তি হতে চান এমন প্রার্থীদের জন্য ভারতীয় নৌবাহিনী একটি গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পরীক্ষা পরিচালনাকারী সংস্থা ইতিমধ্যেই অফিসিয়াল ওয়েবসাইট যথা joinindiannavy.gov.in- এ বিস্তারিত তথ্য প্রদান করেছে।


অবিবাহিত পুরুষ প্রার্থীরা ভারতীয় নৌবাহিনী নিয়োগ 2021 এর জন্য 25 অক্টোবর, 2021 পর্যন্ত নিবন্ধন করতে পারেন, যা আবেদনের শেষ তারিখ। তথ্য অনুযায়ী, এই পদগুলির জন্য প্রায় 2500 টি শূন্যপদ রয়েছে।


ভারতীয় নৌবাহিনী এএ এসএসআর শূন্যপদের বিবরণ: যোগ্যতার মানদণ্ড

সিনিয়র সেকেন্ডারি রিক্রুট (SSR):

প্রার্থীকে এমএইচআরডি, সরকার কর্তৃক স্বীকৃত স্কুল শিক্ষা বোর্ড থেকে গণিত ও পদার্থবিজ্ঞান এবং রসায়ন/জীববিজ্ঞান/কম্পিউটার বিজ্ঞান সহ মোট 60% বা তার বেশি নম্বর সহ 12 ম শ্রেণী পাস করতে হবে। 


আর্টিফিশার শিক্ষানবিশ (এএ):

প্রার্থীদের এমএইচআরডি, সরকার কর্তৃক স্বীকৃত স্কুল শিক্ষা বোর্ড থেকে গণিত এবং পদার্থবিজ্ঞান এবং রসায়ন/জীববিজ্ঞান/কম্পিউটার বিজ্ঞান সহ দ্বাদশ শ্রেণী পাস করতে হবে। 


পরীক্ষা পরিচালনকারী সংস্থা পরীক্ষা সংক্রান্ত আরও তথ্য এবং প্রক্রিয়া প্রকাশ করেনি, তাই প্রার্থীদের সর্বশেষ আপডেট এবং তথ্যের জন্য অফিসিয়াল ওয়েবসাইটে কড়া নজর রাখতে হবে।