নতুন বৈশিষ্ট‍্য যুক্ত করেছে Google, প্রতিদিন পরিচয় হোন নতুন শব্দের সাথে





গুগল অনুসন্ধান একটি নতুন বৈশিষ্ট্য চালু করেছে যা ব্যবহারকারীদের প্রতিদিন একটি নতুন ইংরেজি শব্দ শিখতে সহায়তা করবে। গুগল নোট করেছে যে এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের শব্দভাণ্ডারকে প্রসারিত করবে এবং তাদের ভাষার দক্ষতা বিকাশ করবে। ব্যবহারকারীরা তাদের ফোনে দৈনিক বিজ্ঞপ্তি পেতে পারেন যা তাদের নতুন শব্দ এবং তাদের পিছনে কিছু আকর্ষণীয় তথ্য জানতে সাহায্য করবে। প্রতিদিন একটি নতুন শব্দ শিখুন বৈশিষ্ট্যটি বর্তমানে শুধুমাত্র ফোনে উপলব্ধ।




বিজ্ঞপ্তিগুলি সক্ষম করতে, কেবল গুগল অনুসন্ধান খুলুন, এবং একটি শব্দের আগে সংজ্ঞায়িত করুন যার অর্থ আপনি খুঁজছেন। আপনি উপরের ডান কোণায় একটি বেল আইকন দেখতে পাবেন যা আপনাকে প্রতিদিন নতুন শব্দের জন্য সাইন আপ করতে নির্বাচন করতে হবে। আপনি আবার বেল টিপে বিজ্ঞপ্তি বন্ধ করতে পারেন।




"নতুন শব্দের অর্থ বোঝা মানুষের জন্য তথ্য আনলক করতে সাহায্য করে যখন তারা তাদের দৈনন্দিন জীবন সম্পর্কে যায়, এবং সেপ্টেম্বরে বিশ্বব্যাপী, Google Trends অনুসারে শীর্ষ-অনুসন্ধান করা ইংরেজি সংজ্ঞাগুলি ছিল "introvert" তারপর "integrity"। এটিকে মাথায় রেখে, আমরা একটি সহজেই ব্যবহারযোগ্য বৈশিষ্ট্য তৈরি করেছি যা আপনাকে শুধু বিভিন্ন শব্দ সম্পর্কে জানতে সাহায্য করে না বরং আপনার কৌতূহলও জাগায়, ”গুগল একটি ব্লগ পোস্টে উল্লেখ করেছে।




Google উল্লেখ করেছে যে বৈশিষ্ট্যটি বর্তমানে শুধুমাত্র ইংরেজিতে উপলব্ধ এবং শব্দগুলি ইংরেজি শিখার এবং সাবলীল বক্তা উভয়ের জন্যই তৈরি করা হয়েছে। ব্যবহারকারীরা শীঘ্রই কঠিন স্তরগুলি নির্বাচন করতে সক্ষম হবেন।




গুগল সার্চ ব্যবহারকারীদের তাদের দৈনন্দিন কাজে সাহায্য করার জন্য নিফটি বৈশিষ্ট্য চালু করছে। এটি সম্প্রতি একটি বৈশিষ্ট্য চালু করেছে যা ব্যবহারকারীদের তাদের গিটার সুর করতে সাহায্য করবে। টিউনার ব্যবহারকারীদের তাদের যন্ত্রের সুর করতে সাহায্য করে। ব্যবহারকারীদের এটি অ্যাক্সেস করতে তাদের ব্রাউজার এবং একটি মাইক্রোফোন সহ একটি ফোন বা কম্পিউটার আপডেট করতে হবে। টিউনার অ্যাক্সেস করতে, ব্যবহারকারীদের গুগল সার্চ বারে গুগল টিউনার টাইপ করা উচিত। যখন একজন ব্যবহারকারী তাদের গিটার বাজায়, টিউনার নোটটি ধরবে এবং তাদের টিউন করা নোট বাজানোর পরামর্শ দেবে।