পশ্চিমবঙ্গেই দুর্গা প্রতিমা ভাঙার অভিযোগে বিস্ফোরক দিলীপ ঘোষ 

Dilip Ghosh




একুশের বিধানসভা নির্বাচনী প্রচারে বাংলায় দুর্গোপুজা করতে না দেওয়ার অভিযোগ তুলেছিল বিজেপি আর এবার দুর্গাপ্রতিমা ভেঙে দেওয়ার অভিযোগ তাঁদের মুখে। এবারের দুর্গাপুজায় বাংলাদেশের ঘটনাকে তুলে ধরে সোশ‍্যাল মিডিয়ায় বিস্ফোরক প্রাক্তন রাজ‍্য সভাপতি দিলীপ ঘোষ।




সোশ‍্যালে একটি পোস্টে দিলীপ ঘোষ দাবি করে পশ্চিম মেদিনীপুরের একটি দুর্গো মণ্ডপে ভেঙে দেওয়া হয়েছে প্রতিমা। বাংলাদেশের ঘটনাকেও উল্লেখ করেছেন তিনি।




তিনি সোশ‍্যালে লিখেছেন, ‘‌যারা বাংলাদেশের দুর্গাপুজোর উপর হামলা নিয়ে খুব চিন্তিত, তারা কি জানেন যে খোদ পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলার এগরা সেন্ট্রাল বাস স্ট্যান্ডের একটি পুজোর দুর্গা প্রতিমা কিছু দুষ্কৃতী এসে ভেঙে দিয়েছে। ঘটনা ধামাচাপা দিতে রাজ্যের পুলিশ ও তার উচ্চ আধিকারিকেরা ঘটনাস্থলে পৌঁছে তড়িঘড়ি প্রতিমা বিসর্জনের ব্যবস্থা করে। তবে কি পশ্চিমবঙ্গ এবার বাংলাদেশের দিকেই এগোচ্ছে?’‌


যারা বাংলাদেশের দুর্গাপুজোর উপর দুষ্কৃতী হামলা নিয়ে খুব চিন্তিত,তারা কি জানেন যে খোদ পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলার এগরা সেন্ট্রাল বাস স্ট্যান্ডের একটি পুজোর দুর্গা প্রতিমা কিছু দুষ্কৃতী এসে ভেঙে দিয়েছে।ঘটনা ধামাচাপা দিতে রাজ্যের পুলিশ ও তার উচ্চ আধিকারিকেরা ঘটনাস্থলে পৌঁছে তড়িঘড়ি প্রতিমা বিসর্জনের ব্যবস্থা করে। তবে কি পশ্চিমবঙ্গ এবার বাংলাদেশের দিকেই এগোচ্ছে?

Posted by Dilip Ghosh on Saturday, October 16, 2021


দিলীপ ঘোষের এই মন্তব‍্যে তিনি বোঝাতে চাইছেন পশ্চিমবঙ্গেও বাংলাদেশের মৌলবাদের প্রতিফলন ঘটছে।



বাংলাদেশের ঘটনার সঙ্গে বাংলার ঘটনা এক করে দেওয়ার প্রবণতা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। শুধু দিলীপ ঘোষেই নয় বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর গলাতেও একিই সুর। তিনিও এই অশান্তি ঘটেছে বলে দাবি করেছেন এবং টুইট করেছেন। পাশাপাশি তাঁর দাবি, ''পশ্চিমবঙ্গের মানুষ জানতে চান কোন কারণের জেরে ঘটনা এই দিকে মোড় নিয়েছে। রাজ্যের মুখ্যসচিব ও স্বরাষ্ট্র সচিব, ডিজিপিকে সামনে আসতে হবে ও পাবলিক ডোমেনে তথ্য দিতে হবে।’‌'