বাংলাদেশে দুর্গা পূজা মন্ডপে হামলার ঘটনায় রাজ্য জুড়ে প্রতিবাদে নামলো বামফ্রন্ট

bangladesh hindu temple
ছবি-সংগৃহীত 




বাংলাদেশের নানা স্থানে শারদোৎসবের সময় মৌলবাদী আক্রমনের ঘটনার প্রতিবাদ জানিয়ে আজ রাজ্য জুড়ে প্রতিবাদে নামেন বামফ্রন্ট। জেলায় জেলায় দেখা যায় প্রতিবাদ মিছিল।


এদিকে আজ বাংলাদেশের চট্টগ্রামে হরতাল পালনের ঘোষণা করেছিলেন হিন্দু বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত। যানবাহন চলাচল ছিল স্বাভাবিক থাকলেও হরতালের সমর্থনে এবং পূজা মণ্ডপে হামলায় জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবিতে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরসহ নগরীর বিভিন্ন স্থানে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ পালন করে সংগঠনের নেতা-কর্মীরা বলে স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে।

চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা মোড় এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন হরতাল সমর্থকরা। ছবি: সংগৃহীত
চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা মোড় এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন হরতাল সমর্থকরা। ছবি: সংগৃহীত



ইতিমধ্যে চট্টগ্রাম নগরীর জেএম সেন হলের পূজা মণ্ডপে গত শুক্রবার হামলা, পুলিশের কাজে বাধা প্রদান ও হামলার ঘটনায় ৫০০ জনকে আসামি করে মোট ৮৩ জনের নামে মামলা দায়ের করা হয়েছে বলেও জানা গিয়েছে।

বাংলাদেশের স্থানীয় সংবাদ মাধ্যম যুগান্তর সূত্রে জানা গিয়েছে- কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নেজাম উদ্দিন বলেছেন, ‘বিশেষ ক্ষমতা আইনে এ মামলা দায়ের করা হয়েছে। মামলায় ৮৩ জনের নাম উল্লেখসহ আরও ৪০০ থেকে ৫০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। এ মামলার বাকি আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে। গ্রেফতার ৮৩ জনকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।"