5 টি ফল এবং বাদাম যা মহিলাদের Heart-কে শক্তিশালী করতে সাহায্য করতে পারে


lady heart



হৃদরোগ কাউকে ছাড় দেয় না। নারীরা সমানভাবে হৃদরোগের শিকার হয়। লিঙ্গ-নির্দিষ্ট ঝুঁকি যেমন অনিয়মিত মাসিক সমস্যা, গর্ভাবস্থার জটিলতা, বড়ি খাওয়া, হরমোনাল থেরাপি, এই সবের ফলে হার্টের অবস্থার অবনতি ঘটে।


যাইহোক, প্রযুক্তির বৃদ্ধির সাথে সাথে, অনেক মহিলা তাদের স্বাস্থ্য সমস্যা সম্পর্কে খোলাখুলি কথা বলছেন এবং প্রতিকার খুঁজছেন। একটি স্বাস্থ্যকর জীবনধারা এবং একটি পুষ্টিকর খাদ্য প্রত্যেকের জন্য অনেক পথ যায়। এগুলি স্বাস্থ্যের অবস্থার উন্নতি করতে পারে এবং তাদের বিপজ্জনক রোগ থেকে রক্ষা করতে পারে।


ফল এবং শুকনো ফল যা মহিলাদের স্বাস্থ্যের উন্নতিতে সহায়তা করে:

আখরোট

আখরোট যে কোনও আকারে খাওয়া যেতে পারে। শেকস থেকে কেক সালাদ বাটি পর্যন্ত, এটি যে কোনও স্টাইলের সাথে যায়। আমেরিকান কলেজ অফ কার্ডিওলজি (জেএসিসি) প্রকাশিত একটি গবেষণায় দেখা গেছে, আখরোট শরীরে প্রদাহ প্রতিরোধে সাহায্য করে কারণ এটি ওমেগা-3 ফ্যাটি অ্যাসিড সমৃদ্ধ। আখরোট বিভিন্ন কার্ডিওভাসকুলার রোগ কমাতেও সাহায্য করে।

ব্লুবেরি

ব্লুবেরি পুষ্টিগুণে ভরা। এগুলি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে, টিস্যু বিকাশ এবং মেরামত করতে সহায়তা করে। আমেরিকান জার্নাল অফ ক্লিনিকাল নিউট্রিশন অনুসারে, 150 গ্রাম ব্লুবেরি কার্ডিওভাসকুলার রোগের ঝুঁকি 15% পর্যন্ত কমিয়ে আনতে সহায়তা করে। ডায়েট সংশোধন, জীবনযাত্রার পরিবর্তনগুলি হৃদয়ের অবস্থা বজায় রাখতেও সহায়তা করতে পারে।

আপেল


আমেরিকান জার্নাল অফ ক্লিনিক্যাল নিউট্রিশন বলছে যে মহিলারা নিয়মিত আপেল খান তাদের 13 থেকে 22 শতাংশ করোনারি রোগের ঝুঁকি কম থাকে।

সাইট্রাস ফল

ভিটামিন সি কমলা, লেবু এবং জাম্বুরার মতো ফলের মাধ্যমে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। ভিটামিন সি সমৃদ্ধ ফল হৃদরোগ প্রতিরোধে সাহায্য করে। এগুলি কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণে রাখতেও সহায়তা করে।

চিনাবাদাম

চিনাবাদাম মনস্যাচুরেটেড ফ্যাটের একটি বড় উৎস। এই চর্বিগুলি হার্টের স্বাস্থ্যের জন্য অপরিহার্য। তারা কার্ডিওভাসকুলার রোগ প্রতিরোধ করে এবং খারাপ কোলেস্টেরল এবং ট্রাইগ্লিসারাইড কমাতে সাহায্য করে। এর সাথে, এটি এমন গুরুত্বপূর্ণ চর্বি তৈরি করে যা আমাদের শরীর তৈরি করতে পারে না।