ভেনিস চলচ্চিত্র উৎসবে ঝড় তুলেছে জিন্দায়া- zendaya

zendaya ।  Mostra Internazionale d'Arte Cinematografica


ভেনিস চলচ্চিত্র উৎসব [Mostra Internazionale d'Arte Cinematografica] বিশ্বের প্রাচীনতম চলচ্চিত্র উৎসব। ১৯৩২ সালে কাউন্ট জুজেপ্পে ভল্পি-এর হাত ধরে "Esposizione Internazionale d'Arte Cinematografica" নামে এর প্রচলন শুরু হয়, সেই থেকে প্রতি বছর আগস্ট এর শেষে অথবা সেপ্টেম্বর এর শুরুতে ভেনিসের লিডো দ্বীপে এই উৎসব উদযাপিত হয়ে আসছে।

zendaya ।  Mostra Internazionale d'Arte Cinematografica



সম্ভবত বিশ্ব মহামারী করোনা ভাইরাসে সব থেকে বেশি বিপর্যস্ত হয়েছে ইতালি। ৩৫ হাজার মানুষের প্রাণহানি হয় করোনার কারণে। কিন্তু ভেঙ্গে পড়েনি, আবার ঘুরে দাঁড়িয়েছে ইতালি। যদিও ইউরোপের বাইরের দেশগুলো থেকে এখনো পর্যটকের প্রবেশ নিয়ে কড়াকড়ি রয়েছে। এরপরও ইতালি আবার ছন্দে ফিরতে শুরু করেছে, যার বড় প্রমান ছিলো গত ৭৭তম ভেনিস চলচ্চিত্র উৎসব। করোনার মধ্যে গতবারের সাফল্যের সাথে চলচ্চিত্র উৎসব পালনের পর এবছর আবারও শুরু হয়েছে বিশ্বের প্রাচিনতম চলচ্চিত্র উৎসব - ৭৮ তম ভেনিস ফিল্ম ফেস্টিভাল।

zendaya ।  Mostra Internazionale d'Arte Cinematografica


১ সেপ্টেম্বর শুরু হওয়া এই উৎসব এ বছর নজর কেড়েছে বিশ্ববাসীর। শেষ হবে ১১ সেপ্টেম্বর। এর মধ্যেই রেড কার্পেটে ঝর তুলছে একের পর এক চিত্র নায়িকারা। 


আমেরিকান অভিনেত্রী জিন্দায়া স্পষ্টতই রেড কার্পেটে এবছর সবথেকে বেশি ঝড় তুলেছে। তার কাস্টম বালমাইন ড্রেসটিও নেটিজেনদের কাছে এইবারের মতো সবথেকে বেশি জনপ্রিয়তা পেয়েছে।

zendaya ।  Mostra Internazionale d'Arte Cinematografica




78 তম বার্ষিক ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ঝড় তুলেছিলেন এই কাস্টম বালমাইন পোশাকে।  টিমোথি চালামেট অভিনীত তার চলচ্চিত্র ডিউনের প্রিমিয়ারের জন্য রেড কার্পেটে হাটেন তিনি। জিন্দায়া আবারও প্রমাণ করলেন কেন তাকে ওচার ড্রেসে রেড কার্পেট কুইন বলা হয়। 

বালমাইনের ক্রিয়েটিভ ডিরেক্টর অলিভিয়ার রাউস্টিং দ্বারা ডিজাইন করা এবং ল রোচ দ্বারা স্টাইল করা হয়েছে জিন্দায়ার পরিহিত এই পোশাক।