Youtube থেকে প্রতি মাসে ৪ লক্ষ টাকা ইনকাম এই কেন্দ্রীয় মন্ত্রীর, কীভাবে?




কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকরি সম্প্রতি প্রকাশ করেছেন যে মহামারী চলাকালীন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে পোস্ট করা তার ভিডিওগুলির ভিউয়ারশিপ বেড়ে যাওয়ার পরে তিনি ইউটিউব থেকে প্রতি মাসে 4 লক্ষ টাকা রয়্যালটি পান। নতুন দিল্লি-মুম্বাই এক্সপ্রেসওয়ের অগ্রগতি পর্যালোচনা করার পরে, গডকরি শেয়ার করে নিচ্ছিলেন যে তিনি কোভিড -১৯ প্ররোচিত লকডাউনের সময় কীভাবে তার সময়কে কাজে লাগিয়েছিলেন।




তিনি বলেছিলেন, “মহামারীর সময়, আমি দুটি জিনিস করেছি - আমি একজন শেফ হয়েছি, বাড়িতে রান্না শুরু করেছি এবং ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তৃতা দিচ্ছি। আমি ইউটিউবে আপলোড করা বিদেশী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বক্তৃতা সহ অনলাইনে 950 টিরও বেশি বক্তৃতা দিয়েছি। আমার ইউটিউব চ্যানেলের ভিউয়ারশিপ বেড়েছে এবং ইউটিউব এখন আমাকে রয়্যালটি হিসেবে প্রতি মাসে 4 লাখ টাকা দেয়।

তাঁর ইউটিউব চ্যানেলে কেন্দ্রীয় মন্ত্রী তাঁর সমস্ত বক্তৃতা, সংবাদ সম্মেলন এবং সাক্ষাৎকার শেয়ার করেছেন। মন্ত্রীর মোট 206K সাবসক্রাইবার রয়েছে।




এদিকে, গডকরি অর্থনৈতিক উন্নয়ন এবং কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির জন্য আধুনিক এবং উচ্চমানের রাস্তার নেটওয়ার্কের গুরুত্বের ওপরও জোর দেন। তিনি বলেন, গুজরাটে ৩৫,১০০ কোটি টাকা ব্যয়ে ৪২৩ কিমি রাস্তা তৈরি হচ্ছে।




গডকরি আরও বলেন, এই এক্সপ্রেসওয়ের অধীনে, রাজ্যে 60 টি প্রধান সেতু, 17 টি ইন্টারচেঞ্জ, 17 টি ফ্লাইওভার এবং আটটি রোড ওভার ব্রিজ (ROB) তৈরি করা হবে।




মন্ত্রী বলেন, এই এক্সপ্রেসওয়েতে বিশ্বমানের পরিবহন সুবিধা প্রদানের পাশাপাশি রাজ্যে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির জন্য ৩৩ টি পথের সুবিধাও প্রস্তাব করা হয়েছে।