Xiaomi -আনছে চমৎকার প্রযুক্তি, চশমায় মিলবে মোবাইলের সুবিধা!

Xiaomi -আনছে চমৎকার প্রযুক্তি, চশমায় মিলবে মোবাইলের সুবিধা!





চিনা কোম্পানি সম্প্রতি চম‍ৎকার প্রযুক্তি আনার ঘোষনা দিয়েছে। এমন এক চশমা আনছে Xiaomi যা দিয়ে আপনি পাবেন মোবাইলের সুবিধাও। করা যাবে ফোন, তোলা যাবে ছবি-ভিডিও। নতুন প্রযুক্তির চশমা Xiaomi Smart Glass -র ভিডিও প্রকাশ করেছে Xiaomi ।




শাওমি স্মার্ট চশমা গুলি মাইক্রোএলইডি অপটিক্যাল ওয়েভগাইড প্রযুক্তিতে সজ্জিত, যা "কাঠামোগত ডিজাইনে প্রয়োজনীয় নকশা স্থান এবং ডিভাইসের সামগ্রিক ওজন হ্রাস করবে। মিনিয়েচার সেনসর ও কমিউনিকেশন মডিউল সহ ৪৯৭টা উপাদান দিয়ে তৈরি। এই কারণে, শাওমি দাবি করে যে এটি কেবল স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য "দ্বিতীয় পর্দা" হিসাবে কাজ করে না বরং "স্বাধীন অপারেটিং ক্ষমতা সহ একটি নতুন স্মার্ট টার্মিনাল হিসাবে কাজ করে।"




কল ডিসপ্লে ইত্যাদি, শাওমি স্মার্ট চশমা স্বাধীনভাবে নেভিগেশনের মতো কাজ সম্পন্ন করতে পারে, ছবি তুলতে পারে, টেলিপ্রম্পটার হিসাবে কাজ করতে পারে এবং রিয়েল-টাইম টেক্সট এবং ফটো অনুবাদে সহায়তা করতে পারে। শাওমি বলেছে যে এর ব্যবহার বিবেচনা করে, অসুবিধাজনক সময়ে বাধা কমাতে কী ইন্টারঅ্যাকশন লজিকও প্রয়োগ করা হয়েছে।




শাওমি স্মার্ট চশমা শুধুমাত্র সবচেয়ে গুরুত্বপূর্ণ বার্তাগুলি দেখায়, যেমন স্মার্ট হোম অ্যালার্ম, অফিস অ্যাপ থেকে জরুরি তথ্য এবং গুরুত্বপূর্ণ পরিচিতিগুলির বার্তা ইত্যাদি।




ফোন কল

শাওমি স্মার্ট চশমা অন্য পক্ষের নম্বর দেখাতে সক্ষম হবে যখন একজন ব্যবহারকারী কল পাবেন এবং অন্তর্নির্মিত দ্বৈত বিমফর্মিং মাইক্রোফোন এবং স্পিকার ব্যবহার করবেন, উভয় পক্ষ একে অপরকে স্পষ্ট শুনতে পাবে।

নেভিগেশন

শাওমি স্মার্ট চশমা ব্যবহারকারীর সামনে রিয়েল-টাইমে রাস্তা এবং মানচিত্র উপস্থাপন করতে সক্ষম হবে।

ছবির অনুবাদ

শাওমি স্মার্ট চশমা চশমার সামনে 5 এমপি ক্যামেরা রয়েছে। ছবি তোলা এবং ফটো টেক্সটকে অনুবাদ করার জন্য এই ক্যামেরাটি কাজে আসে। শাওমি আরও বলে যে রিয়েলটাইম টেক্সট ট্রান্সলেটর হিসাবে কাজ করতে পারে।



এতকিছু থাকা সত্ত্বেও বেশ হাল্কা এই রোদ চশমা। সব মিলিয়ে ৫১ গ্রাম ওজন Xiaomi Smart Glass-এর। এখানেই শেষ নয়, চমশার ডান পাশে রয়েছে ফটো সেন্সর। চশমা পরা অবস্থায় এক ক্লিকেই তুলতে পারবেন ছবি। ভিডিও প্রকাশ করলেও কবে এই চশমা লঞ্চ হচ্ছে তা নিয়ে এখনো কিছু স্পষ্ট জানায়নি সংস্থা। quad-core ARM processor দেওয়া হয়েছে Xiaomi Smart Glass-এ। যার মধ্যে ফোনের মতো ব্লুটুথ কানেক্টিভিটি ছাড়াও ওয়াইফাই সাপোর্ট পাওয়া যাবে। ফোনের মতোই অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলবে এই চশমা।

Post a Comment

thanks