সারা বাংলা দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো আসানসোল রবীন্দ্রভবন ভবনে

wb latest bengali news



রামকৃষ্ণ চ্যাটার্জী, আসানসোল: সারা বাংলা দাবা সংস্থার তরফে রবিবার আয়োজিত হলো তাদের বার্ষিক দাবা প্রতিযোগিতা। এদিন আসানসোল রবীন্দ্রভবনে অনুষ্ঠিত হয় এদিনের ওই দাবা প্রতিযোগিতাটি। এদিন সকাল থেকে অনুষ্ঠিত হয় ওই দাবা প্রতিযোগিতা। যেখানে প্রায় ৪০ জন ছেলে ও মেয়ে প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ।

জানা গেছে এদিন প্রথম বর্ষে পরে ওই দাবা লিগের প্রতিযোগিতা। এদিন প্রদীপ জ্বালিয়ে আনুষ্ঠানিক ভাবে এই প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক। পাশাপাশি এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আসানসোল পৌর নিগমের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জি, পাশাপাশি উপস্থিত ছিলেন অভিজিৎ ঘটক।

wb latest bengali news



অনুষ্ঠানে এসে রাজ্যের মন্ত্রী মলয় ঘটক বলেন, দাবা খেলা 'গেইম অব ব্রেইন'। এই খেলার মাধ্যমে বুদ্ধির সঠিক প্রয়োগ হয়, আত্মবিশ্বাস বাড়ে। দাবা খেলার চর্চা মানসিক হতাশা থেকে দূরে রাখে। এখন এই করোনা পরিস্থিতির মধ্যে দিয়ে বাড়ির সকল বাচ্চারা মোবাইল এর বিভিন্ন আধুনিক গেমে আকৃষ্ট হয়ে পড়ছে। এতে শারীরিক ও মানসিক দুই নষ্ট হচ্ছে। তাই আমাদের এইসব মোবাইলের খেলাধুলা থেকে দূরে থাকতে হবে। পাশাপাশি শারীরিক ভাবে খেলার চেষ্টা চালিয়ে যেতে হবে ।

এদিনের এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছাড়াও ছিলেন দাবা ফেডারেশনের এডভাইজার প্রদীপ কুমার দে,সাধারণ সম্পাদক শ্রী রাম চ্যাটার্জি,গোপীকা রঞ্জন মাজি,ও গুরুদাস চ্যাটার্জি সহ অনেক ।