নির্বাচনের দিন ঘোষনা হতেই প্রার্থী ঘোষনা তৃণমূলের 





গতকাল প্রকাশিত হয়েছে ভবানীপুর উপনির্বাচন ও মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুরের নির্বাচনের দিনক্ষণ ঘোষনার পরেই আজ প্রার্থী ঘোষনা করলো তৃমূল কংগ্রেস।



রবিবার আনুষ্ঠানিকভাবে তৃণমূল কংগ্রেসের তরফে জানানো হল, ভবানীপুরে ঘাসফুলের টিকিটে লড়তে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।



সবকিছু আগে থেকেই ঠিক ছিল শুধু ছিল বাকি সময়। কাল নির্বাচনের নির্ঘন্ট হতেই আজ ভবানীপুরের প্রার্থী হিসেবে মমতা বন্দোপাধ‍্যায়ের নাম ঘোষনা করলো দল।



ভবানীপুর সিটে জয়লাভ করে মুখ‍্যমন্ত্রী পদে বহাল থাকতে হবে মমতা বন্দোপাধ‍্যায়। একুশের বিধানসভায় এই সিটে বিপুলভাবে জয়লাভ করেন শোভনদেব। এই আসন থেকেই একুশের আগে দুইবার জয় লাভ করেন মমতা বন্দোপাধ‍্যায়।



এই আসন থেকে আগে দুবার জিতেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১১-তে তৃণমূল বামফ্রন্টকে সরিয়ে ক্ষমতা দখলের পর মুখ্যমন্ত্রী হয়ে ভবানীপুর থেকে উপনির্বাচনে জয়ী হয়েছিলেন তিনি। এরপর ২০১৬-র বিধানসভা নির্বাচন থেকে এই আসনে জয়ী হন মমতা বন্দ্যোপাধ্যায়। ভবানীপুরের আসন্ন উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ই তৃণমূলের প্রার্থী।




জঙ্গিপুর এবং সামশেরগঞ্জ আসনেও প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। দুই আসনেই প্রার্থীর পরিবর্তন করেনি তৃণমূল। যাঁরা প্রাথমিকভাবে প্রার্থী ছিলেন, তাঁদেরই টিকিট দেওয়া হয়েছে। জঙ্গিপুরে দাঁড়াচ্ছেন জাকির হোসেন। সামশেরগঞ্জে ঘাসফুলের টিকিট পেয়েছেন আমিরুল ইসলাম।