চাকরি দেওয়ার নামে টাকা তোলা ও বোমা তৈরির অভিযোগ নীশিথ প্রামাণিকের বিরুদ্ধে





চাকরির দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা তোলা ও বোমা তৈরির অভিযোগ কোচবিহার জেলার সাংসদ তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নীশিথ প্রামাণিকের বিরুদ্ধে। তাও আবার সেই অভিযোগ করেছেন দলের এক নেতা। বিজেপির সংখ্যালঘু মোর্চার নেতা ফিরদৌস আলম কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নীশিথ প্রামাণিকের বিরুদ্ধে এই অভিযোগ আনলেন। ইতিমধ‍্যে এনিয়ে অভিযোগ দায়ের হয়েছে থানায় বলেই খবর।




দিনহাটার গোসাইনিমারি ২ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দা ফিরদৌস আলম। বিজেপির সংখ্যালঘু মোর্চার নেতা তিনি। তাঁর অভিযোগ চাকরি দেওয়ার নামে তাঁর কাছ টাকা নিয়েছে নীশিথ প্রামাণিক। পাশাপাশি অভিযোগ, অসম থেকে দুষ্কৃতীদের এনে বোমা তৈরি করাতেন নিশীথ। সেই বোমাগুলি রাখার দায়িত্ব দেওয়া হয়েছিল তাঁকে। এমনকি বাইকে ওইসব বোমা নিয়ে যাওয়ার সময়ে বিস্ফোরণে তিনি আহতও হন। অভিযোগ, তাঁর কাছে থেকে নিশীথ চাকরি দেওয়ার নামে ১ লাখ ২৫ হাজার টাকা নিয়েছেন। চাকরি হয়নি। কিন্তু সেই টাকা ফেরতও তিনি দেননি বলে অভিযোগ।




মঙ্গলবার সাংবাদিকদের সামনে এরকমেই অভিযোগ আনলেন ফিরদৌস আলম পাশাপাশি কোচবিহার জেলা তৃণমূল চেয়ারম‍্যান উদয়ন গুহের দ্বারস্থ হন তিনি। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতি মন্ত্রীর নামে এমন গুরুতর অভিযোগে শোরগোল পড়ে গিয়েছে। তবে এবিষয়ে নীশিথ প্রামাণিকের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।