বিধায়কহীন দিনহাটা, মন্ত্রী দিল্লীতে - অসুবিধায় স্কলারশীপে আবেদনকারী অসংখ্য ছাত্রছাত্রী

student scholarship
প্রতীকি ছবি 



ইতিমধ্যে মাধ্যমিক-উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশিত হয়েছে রাজ্যে, ভর্তিও শুরু হয়েছে স্কুল-কলেজে। আর এই অবস্থায় চরম অসুবিধায় পড়েছে কোচবিহার জেলার দিনহাটা মহকুমার অসংখ্য মেধাবী ছাত্রছাত্রী (students)।

স্কুল-কলেজে ভর্তির সাথে সাথেই মেধাবী ছাত্রছাত্রীদের জন্য শুরু হয়েছে বিভিন্ন স্কলারশিপ। যেমন ঐক্যশ্রী (WBMDFC), ন্যাশনাল স্কলারশিপ (NSP), অয়েসিস (স্টাইপেন্ড) স্কলারশিপ (OASIS), নবান্ন বা উত্তরকন্যা স্কলারশিপ (NABANNA/UTTARKANYA) প্রভৃতি। আর এই প্রত্যেকটি স্কলারশীপের (SCHOLARSHIP) মধ্যে গুরুত্বপূর্ণ একটি স্কলারশীপ নবান্ন বা উত্তরকন্যার ক্ষেত্রে প্রয়োজন পরে বিধানসভার বিধায়ক বা লোকসভার মন্ত্রীর স্বাক্ষর।

কিন্তু বিগত বিধানসভায় দিনহাটার প্রার্থী নিশীথ প্রামাণিক জেতার পরে তিনি বিধায়ক হিসাবে শপথ গ্রহণ করলেই পরবর্তিতে তিনি বিধায়ক পদে ইস্তফা দিয়ে মন্ত্রীর পদেই বহাল থাকেন। বর্তমানে তিনি যুব ও ক্রীড়া এবং স্বরাষ্ট্র দপ্তরের প্রতিমন্ত্রী হিসাবেই বেশিরভাগ সময়েই দিল্লীতে থাকছেন।

যার ফলে একদিকে বিধায়কবিহীন দিনহাটার পাশাপাশি কোচবিহারের একমাত্র মন্ত্রীর বেশিরভাগ সময় দিল্লীতে থাকায় চরম অসবিধায় পড়েছে দিনহাটা বিধানসভার মেধাবী ছাত্রছাত্রীরা। অনিশ্চিত হয়ে পড়েছে নবান্ন বা উত্তরকন্যা স্কলারশিপের আবেদন প্রক্রিয়া।