পরবর্তী প্রধানমন্ত্রী হোক নীতিশ কুমার, আজমীর শরিফে প্রার্থনা JD(U) minister-র 



রবিবার আজমির শরীফে নীতীশ কুমারের জন্য প্রার্থনা করার সময় জনতা দল (ইউনাইটেড) নেতা জামা খান বলেছিলেন যে বিহারের মুখ্যমন্ত্রী ভারতের পরবর্তী প্রধানমন্ত্রী হওয়া উচিত। জেডি (ইউ) কেন্দ্রের জাতীয় গণতান্ত্রিক জোটের (এনডিএ) একটি অংশ।



বিহার সরকারের সংখ্যালঘু কল্যাণ মন্ত্রী জামা খান রাজস্থানের আজমির শরীফ সফরে রয়েছেন, যেখানে তিনি নীতিশ কুমারকে দেশের পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার জন্য প্রার্থনা করেছিলেন।


“এটা গোটা দেশের কণ্ঠস্বর যে নীতিশ কুমার (পরবর্তী প্রধানমন্ত্রী হওয়া উচিত)। আমি আজ খাজা গরিব নওয়াজের কাছে প্রার্থনা করেছি যে নীতীশ কুমারকে শুধু বিহার নয় পুরো দেশের শাসনভার দেওয়া উচিত যাতে পুরো দেশে শান্তি ও ভ্রাতৃত্ব বজায় থাকে।


এদিকে, জামা খান প্রথম জেডি (ইউ) নেতা নন, যিনি নীতীশ কুমারকে সম্ভাব্য প্রধানমন্ত্রীর প্রার্থী হিসেবে দাঁড় করান। এর আগে, দলের সিনিয়র নেতা কেসি ত্যাগী এবং জেডি (ইউ) -এর পার্লামেন্টারি বোর্ডের চেয়ারম্যান উপেন্দ্র কুশওয়াহা বলেছিলেন যে বিহারের মুখ্যমন্ত্রী হলেন "পিএম উপাদান"।


গত মাসে জেডি (ইউ) -এর জাতীয় কাউন্সিলের বৈঠকের পর কেসি ত্যাগী বলেছিলেন, "নীতিশ কুমার প্রধানমন্ত্রীর প্রার্থী নন। তিনি ২০২৪ সালে প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে নেই। আমাদের এনডিএ নেতা নরেন্দ্র মোদী। কিন্তু নীতীশ কুমারের এমন সব গুণ আছে যা একজনকে প্রধানমন্ত্রী হতে পারেন। "


অন্যদিকে উপেন্দ্র কুশওয়াহা বলেছিলেন, "আজকের দিনে, প্রধানমন্ত্রী মোদী ছাড়াও অনেক মানুষ প্রধানমন্ত্রী উপাদান এবং নীতীশ কুমার তাদের একজন।"


তাঁর দলীয় সহকর্মীদের দাবির প্রতিক্রিয়ায় বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বলেছিলেন, "এরকম কিছু নেই। আমি কেন (একটি পিএম উপাদান) হব? আমি এই সমস্ত বিষয়ে আগ্রহী নই।"